ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় রাশিয়ার বিমান হামলায় নিহত ৫৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
সিরিয়ায় রাশিয়ার বিমান হামলায় নিহত ৫৩ অ্যাকশনে রাশিয়া বোমারু বিমান

সিরিয়ার পূর্বাঞ্চলের একটি গ্রামে রাশিয়ার বিমান বাহিনীর হামলায় অন্তত ৫৩ জন নিহত হয়েছে। আল-শাফাহ নামে গ্রামটিতে হামলায় নিহতদের বেসামরিক লোক বলছে পশ্চিমা সংবাদমাধ্যম।

জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) নিয়ন্ত্রণে থাকা শেষ প্রদেশগুলোর একটি দেইর আল-জোরের ওই গ্রামে রোববার (২৬ নভেম্বর) সকালে এই হামলা হয়। নিহতদের মধ্যে ২১ জনই শিশু ছিল।

সোমবার (২৭ নভেম্বর) যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ার মানবাধিকার পর্যবেক্ষক সংস্থা এসওএইচআর জানায়, গ্রামের একটি আবাসিক ভবন লক্ষ্য করে রুশ বিমান বাহিনী হামলা চালায়। প্রথম দিকে ৩৪ জন নিহত হওয়ার খবর মিললেও পরে তা বেড়ে দাঁড়ায় ৫৩-তে।

এসওএইচআর’র প্রধান রামি আবদেল রহমান বলেন, ভবনের ধ্বংসস্তূপ সরানোর পর দেখা যায় কেবল মরদেহ।

এর আগে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়, তাদের ছয়টি দূর-পাল্লার বোমারু বিমান ওই এলাকায় হামলা চালিয়েছে। কিন্তু এলাকাটি জঙ্গিদের শক্ত ঘাঁটি হিসেবে চিহ্নিত বলেও দাবি করে তারা।

দীর্ঘদিনের গৃহযুদ্ধ বিধ্বস্ত সিরিয়ায় প্রেসিডেন্ট বাশার আল-আসাদের পক্ষে লড়ছে রাশিয়ার সামরিক বাহিনী। আর বাশার আল-আসাদের বিরোধী বিদ্রোহীদের পক্ষে লড়ছে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন পশ্চিমা জোট। অবশ্য উভয়পক্ষই দাবি করে, তারা আইএস দমনেই যুদ্ধের ময়দানে রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।