ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

মালিয়া ওবামার পাশে ক্লিনটন-ট্রাম্প কন্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
মালিয়া ওবামার পাশে ক্লিনটন-ট্রাম্প কন্যা মালিয়া ওবামাকে আগলে রাখছেন চেলসি ক্লিনটন ও ইভাঙ্কা ট্রাম্প

ব্যক্তিগত কিছু মুহূর্ত নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আক্রমণের শিকার মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বড় কন্যা মালিয়াকে আগলে রাখছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ও আরেক সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের কন্যা চেলসি। সাবেক ও বর্তমান দুই ‘ফার্স্ট ডটার’ই বলেছেন, অন্য দশজন মেয়ের মতো মালিয়ারও ব্যক্তিগত গোপনীয়তাকে সম্মান করা উচিত সবার। 

সম্প্রতি ইন্টারনেটে ১৯ বছর বয়সী ওবামা কন্যার দু’টি ব্যক্তিজীবনের ছবি ছড়ানোর পর প্রেক্ষিতে তাকে লক্ষ্য করে নিন্দুকের সমালোচনার ঝড়ে পৃথক টুইটার বার্তায় ইভাঙ্কা ও চেলসি তাদের এই অবস্থান জানান। ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা যায় যায়, মালিয়া বাথরুমে বসে ধূমপান করছেন।

আরেকটি ছবিতে দেখা যায়, তিনি তার শিক্ষা প্রতিষ্ঠান হার্ভার্ড ইউনিভার্সিটির একটি ফুটবল খেলা শেষে এক সহপাঠী তরুণকে চুমু খাচ্ছেন।

বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, মালিয়া সম্ভবত তার বয়ফ্রেন্ডকে চুমু খেয়েছেন। রোরি ফারকুহারসন নামে এই তরুণ ব্রিটিশ রাগবি স্কুলের ‘নাম্বার ওয়ান’ শিক্ষার্থী ছিলেন। হার্ভার্ডে পড়তে এসে মালিয়ার সঙ্গে মন দেওয়া-নেওয়ার সম্পর্কে জড়িয়েছেন তিনি।

এ নিয়ে শুক্রবার (২৪ নভেম্বর) টুইট বার্তায় ৩৬ বছর বয়সী ইভাঙ্কা বলেন, নিজের অন্য সহপাঠীরা যেমন ব্যক্তিগত গোপনীয়তা পায়, মালিয়া ওবামাকেও তেমন গোপনীয়তার অধিকার দিতে হবে। সে এখন তরুণ প্রাপ্তবয়স্ক এবং স্বাধীন নাগরিক, তার ব্যাপারে আমাদের সীমা লঙ্ঘন করা উচিত নয়। ’

একই দিন বিল ও হিলারি ক্লিনটনের একমাত্র কন্যা ৩৭ বছর বয়সী চেলসি মালিয়াকে আগলে বলেন, ‘একজন নারী, একজন কলেজ শিক্ষার্থী এবং একজন স্বাধীন নাগরিক হিসেবে মালিয়া ওবামার ব্যক্তিগত জীবন আপনাদের দৃষ্টি আকর্ষেণর হাতিয়ার হতে পারে না, ভালো হোন। ’

উচ্চ মাধ্যমিক শিক্ষা শেষ করার পর এ বছরের শুরুতে হার্ভার্ডে ভর্তি হন যুক্তরাষ্ট্রের অন্যতম জনপ্রিয় প্রেসিডেন্টের এ কন্যা। ওবামার আরেক কন্যা ১৬ বছর বয়সী শাসা বর্তমানে পড়ছেন মাধ্যমিকে।

কেবল এবার নয়, এর আগেও ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘনের শিকার হয়েছেন বারাক ওবামা ও মিশেল কন্যা। ২০১৫ সালের অক্টোবরে শিক্ষা সফরে মালিয়ার পার্টিতে অংশ নেওয়ার একটি ছবি ছড়িয়ে পড়ে। এ নিয়ে সেসময় তাকে আক্রমণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।