ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

অন্ধ্রপ্রদেশে বিয়ের ধুম, দাওয়াতে যেতে ছুটিতে ১০০ বিধায়ক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
অন্ধ্রপ্রদেশে বিয়ের ধুম, দাওয়াতে যেতে ছুটিতে ১০০ বিধায়ক বিধায়কদের প্রায় সবাই বিয়ের ছুটিতে যাওয়ায় এভাবেই ফাঁকা দেখা যাবে অন্ধ্র প্রদেশের বিধানসভা

হেমন্তের শেষ আর শীতের শুরু উপমহাদেশের ‘বিয়ের মৌসুম’। তারই ধারাবাহিকতায় বিয়ের ধুম পড়ে গেছে ভারতের অন্ধ্র প্রদেশে। বরাবরের ধারাবাহিকতায় এই মৌসুমেও অন্তত লক্ষাধিক বিয়ের আভাস পাচ্ছেন রাজ্যের কর্মকর্তারা।  রাজ্যজুড়ে তাই সরকারি-বেসরকারি দফতরে জমা পড়ছে গোছা গোছা ছুটির আবেদন। কেউ বিয়ে করার জন্য, কেউ বিয়ের নিমন্ত্রণে অংশ নেওয়ার জন্য।

এই বিয়ের দাওয়াতে অংশ নিতে ছুটি চাইছেন রাজ্যের বিধানসভার সদস্যরাও (বিধায়ক)। বিধানসভার স্পিকার কোডেলা শিবপ্রসাদ রাও মঞ্জুরও করছেন সেসব ছুটির আবেদন।

কিন্তু তাই বলে শতাধিক বিধায়ক ছুটি চাইবেন, আর স্পিকারও তা দিয়ে বসবেন?

শুক্রবার (২৪ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আগে থেকেই ১৭৬ আসনবিশিষ্ট বিধানসভার বিরোধীদল যুবজন শ্রমিক রিঠু কংগ্রেসের ৬৭ বিধায়ক অধিবেশন বয়কট করে আসছেন। এরমধ্যে ক্ষমতাসীন দল তেলুগু দেশম পার্টিরও শতাধিক বিধায়ক ছুটি পেয়ে যাওয়ায় আগামী দুই কর্মদিবস ফাঁকা থাকবে বিধানসভার অধিবেশনকক্ষ।

এ নিয়ে তুমুল সমালোচনা শুরু হয়েছে সংবাদ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে। সমালোচকদের অনেকেই বলতে শুরু করেছেন, গত বছর যে বিধায়কদের মাসিক বেতন ৯৫ হাজার থেকে বাড়িয়ে ১ লাখ ২৫ হাজার রুপি করা হয়, যাদের কাঁধে রাজ্যের উন্নয়নের গুরুদায়িত্ব, তারা কীভাবে গণহারে ছুটি নিতে পারেন! 

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।