ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

কিম জং-উনের ভাইয়ের মৃত্যুতে এক নারী আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
কিম জং-উনের ভাইয়ের মৃত্যুতে এক নারী আটক Doan Thi Huong

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-উনের সৎ ভাই কিম জং-নাম (৪৫) হত্যায় জড়িত সন্দেহে এক নারীকে আটক করেছে মালয়েশিয়া পুলিশ।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, রাজধানী কুয়ালালামপুরে বিমানবন্দর থেকে আগের দিন মঙ্গলবারই তাকে ধরা হয়েছে। ওইদিনই ঠিক সেখানেই জং-নাম মারা যান; এর পরপরই ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা ফুটেজের ভিত্তিতে তাকে ধরা হয়।

আটক নারীর কাছ থেকে ভিয়েতনামে ভ্রমণের ভ্রমণনথি মিলেছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, পুলিশ আশা করছে হত্যার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য মিলবে।

উত্তর কোরিয়ার সরকারের একটি সূত্র জানায়, খাদ্যে বিষক্রিয়ার ফলে তিনি মারা যেতে পারেন। তিনি হঠাৎ-ই যখন অসুস্থ হন, তখন তার পাশে দুই নারীকে দেখা গেছে; তবে তাদের পরিচয় বের করা যায়নি।

উত্তর কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট কিম জং-ইলের বড় ছেলে জং নাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর; নাম জীবনের বেশির ভাগ সময়ই দেশের বাইরে কাটিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।