ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রেনে বাড়ি ফিরলেন বিদায়ী ভাইস প্রেসিডেন্ট বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
ট্রেনে বাড়ি ফিরলেন বিদায়ী ভাইস প্রেসিডেন্ট বাইডেন স্বজন-সঙ্গীদের নিয়ে ট্রেনে চড়ছেন বাইডেন। ছবি: সংগৃহীত

ঢাকা: বারাক ওবামার সঙ্গে জোট  বেঁধে দীর্ঘ আট বছর হোয়াইট হাউসে দায়িত্ব পালন করেছেন। দায়িত্ব পালন করেছেন বিশ্বের সবচেয়ে প্রভাবশালী রাষ্ট্রটির দ্বিতীয় প্রধান ক্ষমতাধর ব্যক্তির পদে।

কয়েক ঘণ্টা আগেই সেই দায়িত্ব আর সেই ক্ষমতা ন্যস্ত করে দিয়েছেন আরেকজনের হাতে। এরপর তিনি আগের যে রেলওয়ে অ্যাডভোকেট ছিলেন, সেই রেলওয়ে অ্যাডভোকেট হয়ে গেলেন।

তিনি যুক্তরাষ্ট্রের বিদায়ী ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। নবনির্বাচিত প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের শপথানুষ্ঠানে সপরিবারে যোগ দেওয়ার পর ‘ভদ্র, সহজ-সরল’ ভাবমূর্তির এ নেতা বাড়ি ফিরেছেন ট্রেনে।

ট্রেনে স্বজন-সঙ্গীদের সঙ্গে বাইডেন।  ছবি: সংগৃহীতওয়াশিংটন ডিসি থেকে রেলপথে ১৩১ কিলোমিটার দূরত্বের রাজ্য ডেলাওয়ারে বাইডেন ফিরেছেন শপথানুষ্ঠান শেষেই। তার এই খবরটি প্রচার করছে স্থানীয় সংবাদমাধ্যম।

ট্রেনে চেপে বসার আগে বাইডেন সংবাদমাধ্যমকে বলেন, “এভাবেই আমি বাড়ি ফিরতে চেয়েছিলাম, যেভাবে আমি এসেছি। ”

তবে শিগগির বাইডেন ওয়াশিংটনে ফিরবেন। এবার একটি বাড়ি কিনবেন স্ত্রী জিলের অধ্যাপনার প্রতিষ্ঠানের পাশে, যেন তিনি সেখানে সহজে যাতায়াত করে দায়িত্বপালন করতে পারেন।

বাংলাদেশ সময়: ০৩০১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।