ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রাম্পকে আত্মবিশ্বাস রাখতে বললেন সিআইএ পরিচালক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
ট্রাম্পকে আত্মবিশ্বাস রাখতে বললেন সিআইএ পরিচালক  ডোনাল্ড ট্রাম্প ও জন ব্রেনান, ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গোয়েন্দা সংস্থাগুলোর ওপর আত্মবিশ্বাস রাখতে বলেছেন মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ’র পরিচালক জন ব্রেনান।

একই সঙ্গে ট্রাম্পকে জাতীয় নিরাপত্তা বাহিনীর ওপর মূল্যায়ন বাড়ানোরও আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (১৫ জানুয়ারি) ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে জন ব্রেনান এ কথা বলেছেন বলে সোমবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়।

সম্প্রতি সিআইএ এবং বেশ কিছু গোয়েন্দা সংস্থা প্রকাশিত প্রতিবেদনে বলা হয়- ‘মার্কিন নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে বিজয়ী করতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হস্তক্ষেপ করেছেন। ট্রাম্পের পক্ষে নির্বাচনী শিবিরকে সরাসরি পুতিন সরাসরি নির্দেশ দিয়েছেন। পুতিন সমর্থিত নির্বাচনী ক্যাম্পেইন হিলারি ক্লিনটন, তার নির্বাচনী ক্যাম্পেইনের চেয়ারম্যান জন পডেস্টাসহ অন্য ডেমোক্র্যাটদের ই-ইমেইল হ্যাকিং করে উইকিলিকস এবং তৃতীয় পক্ষের কাছে তথ্য পাচার করেছে’।

এমন প্রতিবেদনে ট্রাম্প গোয়েন্দা সংস্থাগুলোর ওপর ব্যাপক ক্ষিপ্ত হয়েছেন। সেই সঙ্গে প্রতিবেদনের বরাত দিয়ে সিএনএন’সহ বেশ কিছু সংবাদমাধ্যম সংবাদ প্রকাশ করায় সংবাদমাধ্যমের ওপরও ক্ষিপ্ত হন ট্রাম্প।

এ বিষয়ে জন ব্রেনান জানান, নবনির্বাচিত প্রেসিডেন্ট ও তার টিমকে হেয় করার আগ্রহ তাদের নেই। যা ক্ষতিকর বলে তারা অনুধাবন করেছেন। সেটা প্রকাশ করা তাদের দায়িত্ব।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।