ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ার বিরোধিতাকারীদের ‘মূর্খ’ বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
রাশিয়ার বিরোধিতাকারীদের ‘মূর্খ’ বললেন ট্রাম্প ভ্লাদিমির পুতিন ও ডোনাল্ড ট্রাম্প (ফাইল ফটো)

ঢাকা: রাশিয়ার বিরোধিতাকারীদের ‘মূর্খ’ বা বোকা বলে অভিহিত করেছেন মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার অপেক্ষায় থাকা ডোনাল্ড ট্রাম্প।

টুইট বার্তায় তিনি বলেছেন, ‘রাশিয়ার সঙ্গে ভালো বন্ধুত্ব থাকা ভালো, এতে খারাপের কিছু নেই। শুধু ‘মূর্খ’ বা বোকা জনগণ এটাকে খারাপ মনে করছে।

ট্রাম্প জানান, বিশ্বের চারদিকে অনেক সমস্যা রয়েছে। যখন আমি প্রেসিডেন্ট, রাশিয়া বর্তমানের চেয়ে বেশি আমাদের সম্মান করবে। তখন আমরা বিশ্বের বড়-বড় সমস্যা একসঙ্গে সমাধান করতে পারবো।

মার্কিন নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে বিজয়ী করতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হস্তক্ষেপ করেছেন। ট্রাম্পের পক্ষে নির্বাচনী শিবিরকে সরাসরি পুতিন সরাসরি নির্দেশ দিয়েছেন। পুতিন সমর্থিত নির্বাচনী ক্যাম্পেইন হিলারি ক্লিনটন, তার নির্বাচনী ক্যাম্পেইনের চেয়ারম্যান জন পডেস্টাসহ অন্য ডেমোক্র্যাটদের ই-ইমেইল হ্যাকিং করে উইকিলিকস এবং তৃতীয় পক্ষের কাছে তথ্য পাচার করেছে।

মার্কিন কেন্দ্রীয় সংস্থা সিআইএ এবং আরও বেশ কিছু গোয়েন্দা সংস্থার এমন প্রতিবেদন প্রকাশের পর রাজনীতির মাঠ যখন উত্তপ্ত, ঠিক তখনই স্থানীয় সময় শনিবার (৭ জানুয়ারি) রাত ৯টার পর দফায়-দফায় টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প বার্তায় এসব কথা বলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।