ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জমজ ভাইয়ের ত্রাণকর্তা ২ বছরের শিশু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
জমজ ভাইয়ের ত্রাণকর্তা ২ বছরের শিশু জমজকে উদ্ধারের চেষ্টায় ২ বছরের বাহাদুর ভাই। ছবি: সংগৃহীত

ঢাকা: অফিস টেবিলটার চারটা ড্রয়ার। ওপরে দু’টো, নিচে দু’টো। ওপরের ডান দিকেরটা আগেই বন্ধ ছিল। বাম দিকেরটা বন্ধ করে দুই বছর বয়সী জমজ নিচের দুই ড্রয়ারে উঠে খেলতে চাইলো।

প্রথমে একজন টেবিলের ঠিক ওপরে হাত রেখে বুকের ওপর ভর দিয়ে বাম দিকের ড্রয়ারে উঠতে চাইলো, একইসময়ে দ্বিতীয় জন ডান পাশের ড্রয়ারটায় দুই হাত রেখে বুকের ওপর ভর দিয়ে উঠতে চাইলো।

দু’জনের ভরে পুরো টেবিলটা উল্টে পড়লো।

প্রথমজন প্রায় উঠে গিয়েছিল বলে সে চাপা পড়ে যায় টেবিলটার নিচে। আর দ্বিতীয় জন ওঠার আগেই টেবিলটা পড়ে যাওয়ায় চাপা পড়া থেকে রক্ষা পেয়ে যায়।

এরপর সে (দ্বিতীয় জন) যে কীর্তি গড়লো, তা এক কথায় মহাকাব্যও বলা চলে, অন্তত তার বয়সের তুলনায়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ভাই চাপা পড়ার পর ১০-১১ সেকেন্ডের মতো ভাবে দ্বিতীয় জন। পরিস্থিতি পর্যবেক্ষণ করতে থাকে।

এরপর তার যেন মনে হলো, “আহা, আমার ভাইটি আঘাত পাচ্ছে। সে বিপদে পড়েছে। তাকে তো উদ্ধারে আমার প্রচেষ্টা দরকার। ”

তারপর নিজের শরীরের তুলনায় অনেক ভারী ড্রয়ারটির নিচে ধরে ওপরের দিকে হেঁচকাতে থাকে, যেন সে এটা তুলে ফেলবে। না পেরে এবার এক পা পেছনে ফেলে তার ওপর ভর করে ঠেলতে থাকে। শেষ পর্যন্ত সফল হয় জমজ। বেরিয়ে আসে তার ভাই।

যুক্তরাষ্ট্রের উতাহ অঙ্গরাজ্যের বাওডি শফ তার ভাই ব্রককে বাঁচিয়ে এই কীর্তি রচনা করেছে। তাদের মা বাবার নাম কায়ালি ও রিকি। পুরো ঘটনাটি ধরা পড়েছে বাড়ির শিশুদের চলাচল পর্যবেক্ষণের জন্য ফিট করা ক্যামেরায়।

ভিডিওটি দেখে তাদের মা কায়ালি বলেন, “আমি এক মুহূর্তের জন্য যেন শেষ হয়ে গিয়েছিলাম। কী দেখলাম আমি। নিজেকে সবচেয়ে নিরীহ মা মনে হচ্ছিল। কিন্তু এক ভাইয়ের প্রতি আরেক ভাইয়ের ভালোবাসা কোনো বিপদ হতে দেয়নি। ”

এই ভিডিওটি এখন বিভিন্ন সংবাদ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। টেবিলটি পড়ে যাওয়ার মুহূর্তে সবার রুদ্ধশ্বাস দশা হলেও পরমুহূর্তে দুই ভাইয়ের ভালোবাসার দৃশ্য আবেগী করে তুলছে সবাইকে।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।