ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

জয়ললিতার মরদেহ সমাধি থেকে তুলতে কেন নির্দেশ নয়: হাইকোর্ট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
জয়ললিতার মরদেহ সমাধি থেকে তুলতে কেন নির্দেশ নয়: হাইকোর্ট

সদ্য প্রয়াত তামিল নাডুর মুখ্যমন্ত্রী জয়ারাম জয়ললিতার মরদেহ কেন সমাধি থেকে উত্তোলন করা হবে না, তা জানতে চেয়ে নোটিশ জারি করেছেন চেন্নাই...

ঢাকা: সদ্য প্রয়াত তামিল নাডুর মুখ্যমন্ত্রী জয়ারাম জয়ললিতার মরদেহ কেন সমাধি থেকে উত্তোলন করা হবে না, তা জানতে চেয়ে নোটিশ জারি করেছেন চেন্নাই মাদ্রাজের হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ঘোষিত এই নোটিশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় এবং রাজ্য সরকারকে জবাব দিতে বলা হয়েছে।

দীর্ঘ ৭৫ দিন হাসপাতালে চিকিৎসাধীন থেকে গত ৫ ডিসেম্বর মারা যান জয়ললিতা। তবে তার এই মৃত্যু নিয়ে বিচারকদের সন্দেহ আছে বলে কোর্টে বিচারকরা জানান।

অবকাশকালীন বেঞ্চের বিচারক এস নাথান ও বিচারক পার্থিবন এআইএডিএমকে পার্টির কর্মী পিএ জোশেফের বক্তব্য শুনে জানান, পত্রিকায় খবর এসেছে- মুখ্যমন্ত্রী ঠিক মতো খাওয়া-দাওয়া করতেন, গানও করেছেন, এমনকি মিটিংও পরিচালনা করেছেন। কিন্তু হঠাৎ জানা গেলো তিনি, মারা গেছেন।

এছাড়া তার নিরাপত্তায় কোনো ঘাটতি ছিল কিনা এ বিষয়টিও খতিয়ে দেখা দরকার।

ভারতের ‘লৌহ মানবী’ খ্যাত নেত্রী জয়ললিতাকে শায়িত করা নিয়ে এমনিতেই সেসময় থেকেই বিতর্ক তৈরি হয়ে আসছিল। মূলত যেকোনো জাত-ধর্ম, সম্প্রদায়ের ঊর্ধ্বে থাকার কারণে তাকে কবর দেওয়া হয় বলে জানা যায়। যেমন ছিলেন, পেরিয়ার, আন্না দুরাই বা এম জি রামচন্দ্রন; দ্রাবিড় এই নেতাদের দেহ সমাহিত করা হয়। আম্মা জয়ললিতার ক্ষেত্রেও তাই এমনটি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।