ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বিধ্বস্ত রুশ সামরিক প্লেনের ব্ল্যাক বক্সের সন্ধান 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
বিধ্বস্ত রুশ সামরিক প্লেনের ব্ল্যাক বক্সের সন্ধান  প্লেনের অনুসন্ধানে উদ্ধারকারী দল

কৃষ্ণসাগরে বিধ্বস্ত রুশ সামরিক প্লেনের ব্ল্যাক বক্সের সন্ধান পাওয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া আরো কয়েকটি মরদেহ উদ্ধারের কথাও জানানো হয়েছে।

ঢাকা: কৃষ্ণসাগরে বিধ্বস্ত রুশ সামরিক প্লেনের ব্ল্যাক বক্সের সন্ধান পাওয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া আরো কয়েকটি মরদেহ উদ্ধারের কথাও জানানো হয়েছে।

সামরিক সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, প্লেনটির একটি ব্ল্যাক বক্সের সন্ধান পাওয়া গেছে। শিগগিরই এটি পানি থেকে উপরে তোলা হবে। প্লেনের পেছনের অংশে আরো দু’টি ফ্লাইট রেকর্ডারের অবস্থান নিশ্চিত হওয়া গেছে।

সূত্র আরো জানায়, বাহ্যিক কোনো কারণে ইঞ্জিন সমস্যায় প্লেনটি বিধ্বস্ত হতে পারে। তবে পাইলটের ভুল বা যান্ত্রিক ত্রুটির বিষয়কেও গুরত্ব দেওয়া হচ্ছে। সোমবার রাতভর অভিযানে আরো তিনটি মরদেহ ও প্লেনের বেশ কয়েকটি টুকরো উদ্ধার করা হয়েছে।

গত রোববার (২৫ ডিসেম্বর) ভোর ৫টা ২০ মিনিটে আকাশে ওড়ার পরপরই টিইউ-১৫৪ প্লেনটি রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।  ৯২ আরোহী নিয়ে প্লেনটি কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয় বলে নিশ্চিত করে কর্তৃপক্ষ।  

এরপর নিখোঁজ আরোহীদের অনুসন্ধানে উদ্ধার জাহাজ বহর, প্লেন ও হেলিকক্টার নিয়ে অভিযান অব্যাহত রয়েছে। ইতোমধ্যে বেশ কয়েকজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।