ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

অপহরণের ১১ দিন পর ছাড়া পেলেন মেক্সিকোর সাংবাদিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১০
অপহরণের ১১ দিন পর ছাড়া পেলেন মেক্সিকোর সাংবাদিক

মেক্সিকো সিটি: মেক্সিকোর জাকাটিকাস অঙ্গরাজ্য থেকে অপহৃত সাংবাদিককে ১১ দিন পর ছেড়ে দিয়েছে অপহরণকারীরা। বুধবার মুক্তির পর সাংবাদিক উলিসেস গানজালেজ গার্সিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।



রিপোর্টার্স উইদাউট বর্ডারসের মুখপাত্র বার্তাসংস্থা এএফপিকে এ কথা জানান।

রিপোর্টার্স উইদাউট বর্ডারসের প্রতিবেদক জানান, গত ২৯ জুলাই ‘লা ওপিনিয়ন’ সাপ্তাহিকের মাধ্যমে সাংবাদিক উলিসেস গানজালেজ গার্সিয়াকে অপহরনের কথা জানা যায়। তবে তার পরিবার এ বিষয়ে কোন কথা বলতে রাজি হয়নি।

গার্সিয়াসহ চার জন সাংবাদিক গত ২৬ জুলাই উত্তর দুরাঙ্গো অঙ্গরাজ্য থেকে অপহরণ হয়। পরদিনই দুই সাংবাদিককে ছেড়ে দেয় অপহরণকারীরা। পরে দুরাঙ্গোর রাজধানী থেকে পুলিশ অভিযান চালিয়ে আরও দু’জনকে উদ্ধার করে।

আন্ত:আমেরিকান সংবাদ সংস্থার মতে, মেক্সিকো সাংবাদিকদের জন্য ঝুঁকিপূর্ণ এলাকা। এখানে প্রতি বছর গড়ে নয় জন সাংবাদিককে হত্যা করা হয়।

উল্লেখ্য, ২০০৬ সালে মেক্সিকান প্রেসিডেন্ট ফিলিপ ক্যাডারন মাদক সংক্রান্ত সহিংসতা এড়াতে সারা দেশে যখন সেনা অভিযান পরিচালনা করে। ওই সময় থেকে এধরণের সহিংসতায় প্রায় ২৫ হাজার মানুষ মারা যায়।

মাদক সংক্রান্ত সহিংসতার জেরে চলতি বছরের শুরুতেই সাত হাজারের ওপরে মানুষ নিহত হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩৩০ঘণ্টা, আগষ্ট ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa