ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় দুটি জাহাজের সংঘর্ষ: ১০ জনের মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২২ ঘণ্টা, আগস্ট ৫, ২০১০
ইন্দোনেশিয়ায় দুটি জাহাজের সংঘর্ষ: ১০ জনের মৃত্যুর আশঙ্কা

মাকাসার: ইন্দোনেশিয়ার জলসীমায় দুটি মালবাহী জাহাজের সংঘর্ষে ১০ জনেরও বেশি মারা যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। বেঁচে যাওয়া লোকজন ও একজন সরকারি কর্মকর্তা বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন।



মাকাসার বন্দরের প্রধান কর্মকর্তা আফ্রিয়ানুস তপনগন জানান, ত্রিশাল প্রাতামা নামের একটি জাহাজ দুই হাজার টন সিমেন্ট বহন করছিলো। এ সময় বাতিল-ধাতু বহনকারী ইন্দিমাতাম নামের আরেকটি জাহাজের সঙ্গে সেটির সংঘর্ষ হয়। ইন্দোনেশিয়ার মাকাসার প্রণালীতে বুধবার সকালে ঘটনাটি ঘটে।

তপনগন আরও বলেন, আট জন নাবিক এখনো নিখোঁজ রয়েছেন। তবে বেঁচে যাওয়া লোকজন জানাচ্ছেন, নিখোঁজদের মধ্যে শিশুসহ দুই জন যাত্রীও রয়েছেন।

তপনগন বলেন, ডুবন্ত ত্রিশাল থেকে ১০ নাবিক ও একজন যাত্রীকে উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, “জীবন রক্ষাকারী জ্যাকেট ও ভেসে থাকার সরঞ্জাম না থাকার কারণে আমার আশঙ্কা নিখোঁজ লোকজনের সবাই মারা গেছে। ”

উল্লেখ্য, ইন্দোনেশিয়া দ্বীপপুঞ্জ ১৭ হাজারেরও বেশি দ্বীপ নিয়ে গঠিত। ফলে দেশটি অনেকাংশেই নৌসেবার উপর নির্ভরশীল। তবে এর বেসামরিক নৌচলাচল নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত শোচনীয়। দেশটিতে প্রতিনিয়তই নৌদুর্ঘটনা ঘটে থাকে। গত বছর জানুয়ারিতে অতিরিক্ত মালবোঝাই একটি ফেরি ডুবির ঘটনায় ৩৩৫ জন নিহত হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪০৯ ঘণ্টা, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa