ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনে বিদ্রোহীদের গোলায় নিহত ১১ বেসামরিক বাসযাত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৫
ইউক্রেনে বিদ্রোহীদের গোলায় নিহত ১১ বেসামরিক বাসযাত্রী ছবি: সংগৃহীত

ঢাকা: ইউক্রেনে রুশসমর্থিত বিদ্রোহীদের গোলায় একটি যাত্রীবাহী বাস বিধ্বস্ত হয়ে প্রাণ হারিয়েছেন এর ১১ আরোহী। এছাড়া আহত হয়েছেন আরও ১৩ জন।

হতাহতদের সবাই বেসামরিক নাগরিক।

মঙ্গলবার ইউক্রেনের সংঘাতকবলিত পূর্বাঞ্চলে সরকার ও বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকার কাছাকাছি একটি চেকপোস্টে এই হতাহতের ঘটনা ঘটে। দোনেৎসক এবং মারিওপুলের মধ্যে যাতায়াত করতো ওই যাত্রীবাহী বাসটি। এ ঘটনার পর দোনেৎস ও মারিওপুল নগরীর মধ্যে সড়ক যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে।

ইউক্রেনের গুরুত্বপূর্ণ বন্দরনগরী মারিওপুল ইউক্রেনের পশ্চিমাপন্থি সরকারের নিয়ন্ত্রণে থাকলেও পূর্বাঞ্চলের সবচেয়ে গুরুত্বপূর্ণ নগরী দোনেৎসক এখনও  বিদ্রোহীদের নিয়ন্ত্রণে।

দোনেৎস অঞ্চলে বিদ্রোহীদের স্বঘোষিত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান ভায়াচেসলাভ অ্যাবরোসকিন বলেন, ভলনোভাখা শহরের নিকবর্তী একটি চেকপোস্টে যাত্রীবাহী বাসটির ওপর গোলাটি বিস্ফোরিত। তবে এটি কামানের গোলা নাকি কোনো ক্ষেপণাস্ত্র তা এখনও নিশ্চিত করা সম্ভব হয়নি।

গত বছরের এপ্রিল থেকে শুরু হওয়া ইউক্রেনের গৃহযুদ্ধে এখন পর্যন্ত প্রায় ৫ হাজার লোক প্রাণ হারিয়েছে। কিয়েভের পশ্চিমা সমর্থিত সরকারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় রুশভাষী অঞ্চলগুলোতে স্বাধীনতা ঘোষণা করে মস্কো সমর্থিত বিদ্রোহীরা।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।