ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বিষাক্ত মদ খেয়ে ভারতে ২৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫
বিষাক্ত মদ খেয়ে ভারতে ২৮ জনের মৃত্যু ছবি: সংগৃহীত

ঢাকা: উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌ এবং পাশ্ববর্তী জেলা উন্নাওয়ে বিষাক্ত মদ খেয়ে মারা গেছেন ২৭ জন। এছাড়া অসুস্থ হয়ে এখনও শতাধিক লোক হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানা গেছ।



লক্ষ্ণৌয়ের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এসএনএস যাদব জানিয়েছেন, অসুস্থদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক, বাকিদের চিকিৎসা চলছে।

উত্তর প্রদেশের পুলিশ জানিয়েছে, সোমবার বিষাক্ত মদ খেয়ে প্রথম মৃত্যুর খবর আসে লক্ষ্ণৌয়ের খারতা ও মালিহাবাদের বিভিন্ন গ্রাম থেকে। ওই গ্রামেই মৃত্যু হয় সাত জনের। পরে মৃত্যুর আরও খবর আসতে শুরু করে পাশ্ববর্তী জেলা উন্নাওয়ের তালাসারি গ্রাম থেকে।

এদিকে এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে বরখাস্ত করা হয়েছে উত্তর প্রদেশের শুল্ক দফতরের সাত কর্মীকে। এছাড়া বিষাক্ত মদ বিক্রির অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক ব্যক্তিকে।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব মৃতদের প্রত্যেকের পরিবারের জন্য ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণার পাশাপাশি অসুস্থদের বিনামূল্যে চিকিৎসারও নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।