ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

যুক্তরাজ্যের ভোটের তারিখ ঘোষণা সুনাকের সহকারীর ‘জুয়ার অংশ’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
যুক্তরাজ্যের ভোটের তারিখ ঘোষণা সুনাকের সহকারীর ‘জুয়ার অংশ’ ক্রেগ উইলিয়ামস

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের একজন জ্যেষ্ঠ সহকারী স্বীকার করেছেন, সাধারণ নির্বাচনের তারিখ নিয়ে তার বাজি ধরার খবরে জুয়া কমিশন তদন্ত শুরু করেছে। খবর বিবিসির

সুনাকের ওই সহকারীর নাম ক্রেগ উইলিয়ামস।

এ টোরি প্রার্থী গত পার্লামেন্টে প্রধানমন্ত্রীর একান্ত সচিব ছিলেন। তিনি বলছেন, তদন্তে সহযোগিতা করবেন।  

এক্সে দেওয়া এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, জুয়া কমিশনের তদন্ত নিয়ে এক সাংবাদিক তার সঙ্গে যোগাযোগ করেছেন। কিছু রুটিন অনুসন্ধান হয়েছে। আমি পূর্ণ সহযোগিতা করব। আমি অপপ্রচার থেকে বিভ্রান্ত হতে চাই না।

গার্ডিয়ান জানায়, মন্টগোমারিশায়ার ও গ্লিন্ডউর থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন উইলিয়ামস। সম্প্রতি সুনাক দেশটিতে নির্বাচনের তারিখ ঘোষণা করেছেন। ৪ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সুনাকের ঘোষণার তিন দিন আগে উইলিয়ামস জুলাইয়ের নির্বাচন নিয়ে ১০০ পাউন্ড বাজি ধরেন।

সংবাদপত্রটি প্রতিবেদনে জানায়, জুলাইয়ের নির্বাচনের পর এ বাজির অর্থ দাঁড়াত ৫০০ পাউন্ড।

উইলিয়ামস বাজি ধরেছেন কি না, তা যাচাই করতে পারেনি বিবিসি। তবে মন্তব্যের জন্য তার সঙ্গে যোগাযোগ করতে পেরেছে।

লিবারেল ডেমোক্রেট নেতা ডেইজি কুপার বলছেন, যেখানে তদন্ত হচ্ছে, সেখানে প্রধানমন্ত্রীর উচিত তাকে প্রার্থিতা থেকে দ্রুত সরিয়ে দেওয়া।

কনজারভেটিভ পার্টির এক মুখপাত্র বলছেন, তারা তাদের প্রার্থী ও জুয়া কমিশনের যোগাযোগের বিষয়ে অবগত। তবে এটি ব্যক্তিগত বিষয়। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ নিয়ে মন্তব্য করা উচিত হবে না।  

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।