ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রাফা ক্রসিংয়ে ইসরায়েলি সেনার গুলিতে মিশরীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, মে ২৮, ২০২৪
রাফা ক্রসিংয়ে ইসরায়েলি সেনার গুলিতে মিশরীয় সেনা নিহত

গাজার রাফা ক্রসিংয়ের কাছে ইসরায়েলি ও মিশরীয় সেনাদের মধ্যে গোলাগুলিতে এক মিশরীয় সেনা নিহত হয়েছেন।

মিশরের রাষ্ট্র-সংশ্লিষ্ট আল কাহেরা নিউজের বরাত দিয়ে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, প্রাথমিক তদন্তে দেখা গেছে ইসরায়েলি বাহিনী এবং হামাসের মধ্যে গোলাগুলির সময় সীমান্তের মিশরী প্রান্তে গুলি এসে পড়লে পাল্টা গুলি চালায় মিশরীয় নিরাপত্তা বাহিনীর কর্মীরা।

 ইসরায়েলি সেনারাও তার জবাব দেয়, ফলে এই সময় দিকবিদিক গুলি চলতে থাকে। এই ত্রিমুখী গোলাগুলিতে ওই সেনা নিহত হন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মিশরীয় কর্নেল গারিব আবদেল হাফেজ গারিব জানিয়েছেন, মিশরের সশস্ত্র বাহিনী রাফা সীমান্তের কাছে গোলাগুলির ঘটনার তদন্ত করছে। ওই গোলাগুলির ঘটনায় এলাকাটির নিরাপত্তার দায়িত্বে থাকা এক সেনা নিহত হয়েছেন।

এর আগে সোমবার (২৮ মে) ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছিল তারা রাফা ক্রসিংয়ের কাছে ইসরায়েলি ও মিশরীয় সেনাদের মধ্যে গুলি বিনিময়ের তদন্ত করছে।

মিশর ও ইসরায়েল ১৯৭৯ সালে একটি শান্তি চুক্তি করে। তখন থেকে মিশর নিরাপত্তার বিষয়ে বিশেষ করে গাজা সীমান্তের চারপাশে ইসরায়েলকে সহযোগিতা করে আসছে।

ইন্টারন্যাশনাল ক্রাইসিস গ্রুপের ইসরায়েল ও ফিলিস্তিন বিষয়ক প্রকল্প পরিচালক রামি দাজানি জানান, রাফার সামগ্রিক পরিস্থিতি এবং সেখানে ইসরায়েলি তৎপরতা ইতোমধ্যেই সীমান্ত জুড়ে উত্তেজনা সৃষ্টি করছে। মিশর তাদের সীমান্তে এই ঘটনাগুলো নিয়ে খুবই উদ্বেগে রয়েছে। এই এলাকার নিরাপত্তা মিশরের জাতীয় নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, মে ২৮, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।