ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

সাধারণ নির্বাচনের আগে সুনাকের দলের ৭৮ এমপির পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, মে ২৬, ২০২৪
সাধারণ নির্বাচনের আগে সুনাকের দলের ৭৮ এমপির পদত্যাগ যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক

যুক্তরাজ্যে ৪ জুলাই সাধারণ নির্বাচন। সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণার পর প্রধানমন্ত্রী ঋষি সুনাক প্রথম শনিবারটি কাটালেন তার ঘনিষ্ঠ পরামর্শকদের সঙ্গে।

নির্বাচন ঘিরে পার্লামেন্ট থেকে তার দল কনজারভেটিভ পার্টির সদস্যদের গণপদত্যাগের মধ্যেই কিছুটা ব্যক্তিগত সময় সহযোগী ও পরিবারের সদস্যদের সঙ্গে কাটালেন ৪৪ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত এ নেতা।

আসন্ন নির্বাচনে না দাঁড়ানোর সিদ্ধান্ত জানানোদের তালিকায় রয়েছেন মন্ত্রিসভার সদস্য মাইকেল গোভ ও আন্দ্রে লিডসম। নির্বাচনী দৌড়ে না থাকার ঘোষণা দেওয়া সদস্যদের সংখ্যা ৭৮ জনে গিয়ে পৌঁছেছে।  

গোভের পদত্যাগের ঘোষণার চিঠিটি শুক্রবার সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। দেশজুড়ে পার্লামেন্টারি আসনগুলোতে টোরি পার্টির চ্যালেঞ্জের মধ্যেই এমনটি ঘটল।

এরপর লিডসম তার চিঠিটি প্রকাশ করেন। সুনাকের উদ্দেশে তিনি লেখেন, গভীর চিন্তার পর আমি আসন্ন নির্বাচনে না দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

গৃহায়নমন্ত্রী গোভ তার চিঠিতে লেখেন, একটা সময় আসে, যখন আপনাকে সরে দাঁড়াতে হবে। নতুন প্রজন্মের নেতৃত্ব দেওয়া উচিত।

সরে দাঁড়ানোর তালিকায় জ্যেষ্ঠ এমপিদের মধ্যে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী থেরেসা মে। সাবেক প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস ইতোমধ্যে ফ্রন্টলাইন রাজনীতি ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মে ২৬, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।