ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

লন্ডন থেকে সিঙ্গাপুরগামী ফ্লাইট টার্বুলেন্সের কবলে, যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, মে ২১, ২০২৪
লন্ডন থেকে সিঙ্গাপুরগামী ফ্লাইট টার্বুলেন্সের কবলে, যাত্রীর মৃত্যু

লন্ডন থেকে সিঙ্গাপুরগামী সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এয়ার টার্বুলেন্সের (ঝাঁকুনি) শিকার হয়ে এক যাত্রীর মৃত্যু হয়েছে। এয়ারলাইন্সটি জানিয়েছে, এই ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

 

বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজটি টার্বুলেন্সের কবলে পড়ার পর ব্যাংককেই ডাইভার্ট (দিকপরিবর্তন) করা হয়েছিল, যেখানে এটি স্থানীয় সময় মঙ্গলবার বিকেল ৩টা ৪৫ মিনিটে অবতরণ করে। খবর বিবিসি, আল জাজিরা।

সিঙ্গাপুর এয়ারলাইন্স এক বিবৃতিতে বলেছে, এসকিউ৩২১ ফ্লাইটটি যাত্রাপথে মারাত্মক টার্বুলেন্সের মুখে পড়ে। ফ্লাইটটিতে মোট ২১১ জন যাত্রী এবং ১৮ জন ক্রু ছিলেন।

সিঙ্গাপুর এয়ারলাইন্স আহত যাত্রীদের চিকিৎসা দিতে থাই কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছে এবং প্রয়োজনীয় অতিরিক্ত সহায়তা প্রদানের জন্য একটি দলকে ব্যাংককে পাঠাচ্ছে। মারা যাওয়া যাত্রীর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে এয়ারলাইন্স।

থাই কর্তৃপক্ষ সুবর্ণভূমি বিমানবন্দরে অ্যাম্বুলেন্স এবং জরুরি দল পাঠিয়েছে। ফ্লাইটে ঠিক কী ঘটেছিল তা এখনো স্পষ্ট নয়। উড়োজাহাজ চলাচলে এয়ার টার্বুলেন্স একটি সাধারণ ঘটনা- একটু-আধটু ঝাঁকুনি একেবারেই স্বাভাবিক বিষয়। যদিও এতে এই ধরনের গুরুতর হতাহতের ঘটনা বিরল।

কখনো কখনো টার্বুলেন্সেরের বিষয়ে আগে থেকেই সতর্কবার্তা দেওয়া সম্ভব হয়- পাইলটরা একে অপরকে এই ব্যাপারে সতর্ক করেন- তবে কখনো কখনো কোনো পূর্বানুমান ছাড়াই এই ঝাঁকুনির শিকার হতে হয়।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মে ২১, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।