ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েল লক্ষ্য করে ড্রোন ছুড়েছে ইরান

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
ইসরায়েল লক্ষ্য করে ড্রোন ছুড়েছে ইরান

ইসরায়েল লক্ষ্য করে ড্রোন ছুড়েছে ইরান। ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী এমনটি জানিয়েছে।

আইডিএফ এটিকে ব্যাপকভাবে প্রত্যাশিত প্রতিশোধমূলক আক্রমণ চিহ্নিত করছে। খবর বিবিসির।

ইসরায়েলের চ্যানেল টুয়েলভ টিভি বলেছে, ইরানের ছোড়া ড্রোন স্থানীয় সময় শনিবার দিবাগত রাত ২টার দিকে ইসরায়েলে পৌঁছাতে পারে।

ইসরায়েলি বাহিনী উচ্চ সতর্ক অবস্থানে রয়েছে এবং সব লক্ষ্যবস্তু পর্যবেক্ষণ করছে।

১ এপ্রিল সিরিয়ায় তেহরানের কনস্যুলেটে হামলার পর ইরান প্রতিশোধ নেওয়ার প্রতিজ্ঞা করে। ইরান এ হামলার জন্য ইসরায়েলকে দায়ী করছে। হামলায় একাধিক ইরানি কমান্ডার নিহত হন।

ইরানের ড্রোন উৎক্ষেপণের খবরের কিছুক্ষণ আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, ইসরায়েলের প্রতিরক্ষামূলক ব্যবস্থা মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, যেকোনো দৃশ্যের জন্য আমরা প্রস্তুত, প্রতিরক্ষামূলক এবং আক্রমণাত্মক দুভাবেই। ইসরায়েল শক্তিধর। আইডিএফ শক্তিশালী। জনগণ শক্তিশালী। ইজরায়েলের সঙ্গে যুক্তরাষ্ট্রের পাশাপাশি ব্রিটেন, ফ্রান্স এবং অন্য যেসব দেশ রয়েছে, তাদের তারিফ করি।

এদিকে ইরানি প্রেস টিভি বলেছে, ইরানের এলিট বাহিনী রেভল্যুশনারি গার্ড ইসরায়েলের দিকে লক্ষ্য করে ব্যাপক ড্রোন হামলা চালিয়েছে।

ওয়াশিংটন বলছে, ইরান ইসরায়েলের বিরুদ্ধে বিমান হামলা শুরু করেছে, কয়েক ঘণ্টার মধ্যে তা টের পাওয়া যাবে।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র অ্যাড্রিয়েন ওয়াটসন এক বিবৃতিতে বলেন, প্রেসিডেন্ট জো বাইডেনকে জাতীয় নিরাপত্তা দল নিয়মিত আপডেট দিচ্ছে। তিনি ইসরায়েলি কর্মকর্তা, মার্কিন অংশীদার ও মিত্রদের সঙ্গে যোগাযোগ রাখছেন।

বাংলাদেশ সময়: ০২৪৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪

আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।