ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

২৪ ঘণ্টায় গাজায় প্রাণ দিল আরও ৬৩ বেসামরিক ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
২৪ ঘণ্টায় গাজায় প্রাণ দিল আরও ৬৩ বেসামরিক ফিলিস্তিনি

গাজায় গত ২৪ ঘণ্টায় আরও ৬৩ বেসামরিক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে গাজা জুড়ে গত ২৪ ঘণ্টার ইসরায়েলি হামলায় ৬৩ জন নিহত এবং ৪৫ জন গুরুতর আহত হয়েছেন।

 

এদিকে বিশ্বস্বাস্থ্য স্বংস্থা জানিয়েছে, ইসরায়েলি বাহিনী সরে যাওয়ার পর ঘাজার খান ইউনুসের স্বাস্থ্য সেবা অবকাঠামোর যে ক্ষতি তারা দেখতে পেয়েছেন তা কল্পনাতীত।  

এদিকে অধিকৃত পশ্চিম তীরে তল্লাশি অভিযানে এক জনকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী এই সময় আরও দুই জন আহত হয়। ফিলিস্তিনের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে 
উত্তর পশ্চিম তীরের ফার ক্যাম্পে বেশ কিছু আবাসিক এলাকায় ইসরায়েলি বাহিনী তল্লাশি অভিযান পরিচালনা করে। এই সময় কিছু সংঘবদ্ধ কিশোর গ্রুপের সঙ্গে ইসরায়েলি বাহিনী সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে। খবর আলজাজিরা

এ বছরের শুরু থেকে এ পর্যন্ত অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হামলায় ১৪২ ফিলিস্তিনি নিহত হয়েছে আর গাজায় এ পর্যন্ত ৩৩ হাজার ৫৪৫ ফিলিস্তিনির প্রাণ গেছে। আহত হয়েছেন অন্তত ৭৬ হাজার ৯৪ জন।

 

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা,এপ্রিল ১২, ২০২৪
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।