ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েল ‘জনসংযোগ যুদ্ধে হারছে’: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
গাজায় ইসরায়েল ‘জনসংযোগ যুদ্ধে হারছে’: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সতর্ক করে দিয়ে বলেছেন, গাজায় ইসরায়েল পিআর (জনসংযোগ) যুদ্ধে হেরে যাচ্ছে। কারণ, উপত্যকাটিতে চালানো ধ্বংসযজ্ঞের চিত্র ছড়িয়ে পড়ছে।

খবর আল জাজিরার।

বৃহস্পতিবার কনজারভেটিভ রেডিও উপস্থাপক হিউ হিউইটের সঙ্গে এক সাক্ষাত্কারে ইসরায়েলের সমালোচনা করেন। গাজায় ইসরায়েলি বিমান হামলায় ধ্বংসপ্রাপ্ত ভবনগুলোর ‘সবচেয়ে জঘন্য’ এবং ‘সবচেয়ে ভয়ঙ্কর’ ভিডিও প্রকাশ করার জন্য ট্রাম্প ইসরায়েলের সমালোচনা করেন।

ট্রাম্প বলেন, লোকজন ভাবছে, ভবনগুলোতে অনেক লোক ছিল... তারা এটি পছন্দ করছে না। আমি জানি না কেন তারা এসব প্রকাশ করছে। আপনি জানেন, যুদ্ধকালীন চিত্র এমনই হয়।

তিনি বলেন, আমার ধারণা, তারা এটি করেছে যাতে তাদের শক্তিশালী দেখায়। কিন্তু আমার কাছে তা নয়। তারা পিআর (জনসংযোগ) যুদ্ধে হেরে যাচ্ছে। তারা বড় পরাজয় বরণ করছে। তারা যে যুদ্ধ শুরু করেছিল, তা শেষ করা উচিত, দ্রুত শেষ করা উচিত।  

ইসরায়েলকে শতভাগ সমর্থন জানাচ্ছেন কি না, এমন প্রশ্নের জবাবে টাম্প সরাসরি উত্তর দেননি। তবে তিনি বলেন, ইসরায়েলের উচিত শিগগিরই যুদ্ধ শেষ করা এবং স্বাভাবিক অবস্থায় ফেরা।  

জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরের বিষয়টি তুলে ধরে যুক্তরাষ্ট্রের ইতিহাসে ইসরায়েলকে সবচেয়ে বেশি সমর্থন দেওয়া প্রেসিডেন্ট বলে ট্রাম্প নিজেকে বর্ণনা করেন।

তবে ট্রাম্প ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কঠোর সমালোচনা করেন।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।