ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ত্রাণ প্রবেশে আরও পথ খুলছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
গাজায় ত্রাণ প্রবেশে আরও পথ খুলছে ইসরায়েল

ইসরায়েল বলেছে, তারা গাজায় ত্রাণ প্রবেশের জন্য দুটি পথ খোলার অনুমোদন দিয়েছে, যাতে সেখানে আরও সাহায্য পাঠানো যায়। খবর বিবিসির।

উত্তর গাজার ইরেজ গেট যুদ্ধ শুরুর পর প্রথমবারের মতো অস্থায়ীভাবে খোলা হবে এবং আশদোদ বন্দরও মানবিক সহায়তা প্রবেশের জন্য খুলে দেওয়া হবে।

জর্ডান থেকে আসা আরও ত্রাণ কেরেম শালোম ক্রসিং দিয়ে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

গাজায় সাত ত্রাণকর্মী নিহত হওয়ার পর প্রথমবারের মতো ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ফোনালাপ শেষে  ত্রাণ প্রবেশের নতুন পথ খোলার অনুমোদন এলো।

ফোনকলের রিডআউট অনুযায়ী, বাইডেন সতর্ক করে বলেছেন, ইসরায়েল যদি মার্কিন সমর্থন বজায় রাখতে চায়, তবে বেসামরিক ক্ষতি এবং মানবিক দুর্ভোগ প্রতিরোধে পদক্ষেপ নিতে হবে।

এটি বোঝা যায় যে, নতুন করে করিডোর খোলার জন্য বাইডেন ফোনকলে বিশেষভাবে অনুরোধ করেছেন।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদ বলেছে, ইসরায়েলের ঘোষিত পদক্ষেপকে তারা স্বাগত জানায়। তবে পদক্ষেপ দ্রুত এবং পুরোপুরি বাস্তবায়ন করতে হবে।  

বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, ইসরায়েল দিকে পরিবর্তন না দেখলে মার্কিন নীতির পরিবর্তন হবে।

গাজায় যুদ্ধ শুরুর পর ইসরায়েলি হামলায় ৩৩ হাজারের বেশি লোকের প্রাণ গেছে বলে জানিয়েছে হামাস শাসিত স্বাস্থ্য মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।