ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বুশরা বিবিকে বিষ খাওয়ানো হয়েছিল, দাবি ইমরানের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
বুশরা বিবিকে বিষ খাওয়ানো হয়েছিল, দাবি ইমরানের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করেছেন, তার স্ত্রী বুশরা বিবিকে কারাগারে বন্দি থাকা অবস্থায় বিষ খাওয়ানো হয়েছিল। একাধিক মামলায় কারাবন্দি ইমরান মঙ্গলবার অভিযোগ করেন, তোষাখানা মামলায় বুশরাকে তার ব্যক্তিগত বাসভবনে বন্দি করার সময় বিষ প্রয়োগ করা হয়েছিল।

পরে ওই বাসভবনটি একটি সাব-জেলে পরিণত করার নির্দেশনা জারি পাকিস্তানের প্রশাসন। সেখানেই বন্দি ছিলেন বুশরা। খবর আনন্দবাজার

ইমরান মঙ্গলবার রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে একটি মামলার শুনানির সময় জানান, তার স্ত্রীর ত্বক এবং জিহ্বায় এখনও বিষের পার্শ্বপ্রতিক্রিয়ার চিহ্ন রয়েছে। তিনি বলেন, আমার স্ত্রীর যদি কোনও ক্ষতি হয়, তার জন্য পাক সেনাপ্রধান এবং তার বাহিনীকে দায়ী করা উচিত। কারণ তারাই সব কিছু নিয়ন্ত্রণ করছিলেন।

এ সময় ইমরান আদালতের কাছে তার কারাবন্দী স্ত্রীকে বিষপ্রয়োগের ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়ার দাবি জানান। সেই সঙ্গে বুশরার প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষার সুযোগ চান।  

আদালত বুশরার স্বাস্থ্য পরীক্ষার আর্জির নিয়ে ইমরানকে লিখিত আবেদন জমা দিতে বলেছেন।

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি তোশাখানা মামলায় ইমরান এবং বুশরার ১৪ বছরের জেলের সাজা হয়েছিল। সোমবার সেই সাজার উপর স্থগিতাদেশ দিয়েছে ইসলামাবাদ হাই কোর্ট। তা নিয়েই মঙ্গলবার বিশেষ শুনানি ছিল আদিয়ালা জেলের বিশেষ আদালতে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।