ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লেবাননে ইসরায়েলি বিমান হামলায় নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
লেবাননে ইসরায়েলি বিমান হামলায় নিহত ৭

দক্ষিণ লেবাননের নাবাতিহে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ৭ জন নিহত হয়েছে। ধারণা করা হচ্ছে হেব্বারিয়েহ গ্রামে হিজবুল্লাহর জরুরি  ত্রাণকেন্দ্রকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে।

 

হামলার বিষয়টি নিশ্চিত করেছে ইসরায়েল। তাছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে হিজবুল্লাহও হামলায় হতাহতের বিষয়টি স্বীকার করেছে। খবর আরব নিউজ

৮ অক্টোবর আন্তঃসীমান্ত হামলা শুরুর পর থেকে এ পর্যন্ত লেবাননে ৩১২ জন নিহত হয়েছেন। তাদের বেশির ভাগই হিজবুল্লাহ যোদ্ধা। তবে এর সঙ্গে ৫৩ বেসামরিকও রয়েছেন।  

অন্যদিকে ইসরায়েলে ১০ সেনা ও ৭ বেসামরিক নিহত হয়েছেন। কয়েক মাস ধরে চলা এই হামলা-পাল্টা হামলায় ইসরায়েল-লেবানন উভয়ের সীমান্তবর্তী গ্রামগুলোর লাখ লাখ বাসিন্দা বাড়িঘর ছেড়ে পালিয়ে গেছেন।

গাজায় ইসরায়েলি হামলার জবাবে ইসরায়েলে হামলা চালিয়ে আসছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। গাজা উপত্যকায় ইসরায়েলি অভিযান বন্ধ হলে হিজবুল্লাহও ইসরায়েলে হামলা বন্ধ করবে বলে জানিয়েছে গোষ্ঠীটি।

বাংলাদেশ সময়: ০৮৪৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।