ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ক্ষেপণাস্ত্র হামলা থেকে অল্পের জন্য বেঁচে গেলেন জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, মার্চ ৭, ২০২৪
ক্ষেপণাস্ত্র হামলা থেকে অল্পের জন্য বেঁচে গেলেন জেলেনস্কি

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনের বন্দর নগরী ওডেশায় ৫ জন নিহত হয়েছে। গতকাল  (৬ মার্চ) গ্রিসের প্রধানমন্ত্রী ক্রায়াকোস মিসোতাকিস সঙ্গে নিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির ওডেশা সফররত অবস্থায় এই হামলা চালানো হয়।

রাশিয়া বলছে তারা নেভাল ড্রোন তৈরির একটি কারখানাকে লক্ষ্য করে এই হামলা চালিয়েছে।

একাধিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম তাদের প্রতিবেদনে, দুই নেতার গাড়ি বহর হামলার তীব্রতা টের পেয়েছ এবং তারা ধোঁয়ার কুণ্ডলি বের হতে দেখেছেন। অপর একটি সূত্রের দাবি গ্রিসের প্রধানমন্ত্রী এবং জেলেনস্কির অবস্থান থেকে সাড়ে ৪শ মিটারের মত দূরুত্বে এই ক্ষেপনাস্ত্র হামলা চলিয়েছে রাশিয়া।  

হামলার নিন্দা জানিয়ে জেলেনস্কি বলেছেন, হয়ত তারা কোথায় হামলা করছে তা পরোয়া করে না নয়ত তাদের সন্ত্রাসী বাহিনীর কর্মকাণ্ডের ওপর নিজেদেরই কোনো নিয়ন্ত্রণ নেই।

ইউক্রেনের নৌবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, ক্ষেপণাস্ত্র হামলায় পাঁচজন নিহত হওয়ার পাশাপাশি অনেকে আহত হয়েছেন। ক্ষেপণাস্ত্র হামলার আগে তিনি প্রেসিডেন্ট জেলেনস্কিকে শহরটি ঘুরিয়ে দেখিয়েছেন। যেটি গত ২ মার্চ রাশিয়ার হামলায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে, যে হামলায় ৫ জন শিশুসহ ১২ নিহত হয়।

 

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।