ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাখাইনের রাজধানীর পথে আরও এগোল আরাকান আর্মি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
রাখাইনের রাজধানীর পথে আরও এগোল আরাকান আর্মি

রাখাইন রাজ্যে জান্তার সর্বশেষ ঘাঁটি ৫৫০তম পদাতিক ব্যাটালিয়নকে পরাজিত করে পোন্নাগিউন শহর দখল করেছে নিয়েছে বলে দাবি করছে আরাকান আর্মি।

রাখাইনের রাজধানী সিত্তওয়ে থেকে মাত্র ৩৩ কিমি উত্তর-পূর্বে পোন্নাগিউন আরাকান আর্মি ঘিরে রেখেছে বলে সিত্তওয়ের একজন বাসিন্দা মিয়ানমার ভিত্তিক সংবাদ মাধ্যম ইরাবতী কে নিশ্চত করেছেন।

সামরিক ঘাঁটি দখলের সময় সেনাবাহিনীর যুদ্ধবিমান ও নৌবাহিনীর যুদ্ধযান থেকে বোমা হামলা করা হয়। পোন্নাগিউনের পতনের পর পোন্নাগিউন ও রাথেডাংকে সংযোগকারী জাই তি পিয়ান ব্রিজ যুদ্ধবিমান থেকে বোমা ফেলে ধ্বংস করে দেয় জান্তা বাহিনী।  
 
আরাকান আর্মির মুখপাত্র ইউ খাইং থুখা সোমবার একটি অনলাইন সংবাদ সম্মেলনে বলেছেন, রাখাইন মুক্ত না হওয়া পর্যন্ত এবং রাজ্য থেকে সামরিক শাসন উৎখাত না হওয়া পর্যন্ত আরাকান আর্মি লড়াই চালিয়ে যাবে।

একজন সামরিক বিশ্লেষক ইরাবতী-কে বলেছেন, আরাকান আর্মি সামরিক জান্তার কাছ থেকে যেসব অস্ত্র জব্দ করেছে সেসব ব্যবহার করেই তারা সিত্তওয়ের সামরিক ঘাঁটি টার্গেট করতে পারবে। সিত্তওয়ের খুব কাছাকাছি হওয়ায় পোন্নাগিউন থেকে ছোড়া গোলা সেখানে সহজেই সেখানে আঘাত হানতে পারবে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৪

এমএম 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।