ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সুপার টুয়েসডের ভোটে ট্রাম্প ও বাইডেনের জয়জয়কার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
সুপার টুয়েসডের ভোটে ট্রাম্প ও বাইডেনের জয়জয়কার

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী বাছাই পর্বে রিপাবলিকানের হয়ে ট্রাম্প ও ডেমোক্র্যাটের হয়ে বাইডেনই জিতছেন বা জিততে চলেছেন। ‘সুপার টুয়েসডে’ভোটের পর মার্কিন সংবাদমাধ্যম গুলোর প্রতিবদনে তারাই নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে দুই দলের প্রার্থী হওয়ার ক্ষেত্রে অনেকটাই এগিয়ে গেছেন মনে করা হচ্ছে।

 

সুপার টিউইসডে-র লড়াইয়ে ট্রাম্প নর্থ ক্যারোলিনা, ভার্জিনিয়া, কলোরাডো, টেনেসি, টেক্সাস, আরাকানসাস, আলাবামা, ওকলাহোমা ও মেইনে তার প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালিরথেকে অনেকটাই এগিয়ে আছেন ও জিততে চলেছেন। তবে ভেরমন্টে নিকি জিতেছেন।

ভোটের পর ট্রাম্প বলেছেন, সুপার টিউসডে তার কাছে একটা অসাধারণ দিন হতে চলেছে। ২০২৪-এর প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনকে হারিয়ে তিনিই আবার প্রেসিডেন্ট নির্বাচিত হবেন।

দলীয় মনোনয়ন পাওয়ার এই দৌড়ে বাইডেন ১৩টি রাজ্যে এগিয়ে রয়েছেন। একটি বিবৃতিতে বাইডেন বলেন, ট্রাম্প আমেরিকাকে আবার পিছিয়ে নিয়ে যেতে চান। তিনি বলেন, প্রেসিডেন্ট হিসাবে তিনি মানুষের কর্মসংস্থান নিশ্চিত করেছেন, তাদের আয় বাড়িয়েছেন। খবর ডয়চে ভেলে

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের বছরে মার্চ মাসের প্রথম মঙ্গলবারে দেশটির সবচেয়ে বেশিসংখ্যক অঙ্গরাজ্যে একই দিনে প্রাইমারি বা ককাস(প্রার্থী বাছাই) নির্বাচন অনুষ্ঠিত হয়। গতকাল (৫ মার্চ) ছিল যুক্তরাষ্ট্রের সুপার টুয়েসডে। এই দিন ১৫ অঙ্গরাজ্যে প্রার্থী বাছাই নির্বাচন অনুষ্ঠিত হয়। মূলত সবচেয়ে বেশিসংখ্যক অঙ্গরাজ্যে প্রার্থী বাছাই নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় এই দিনকে ‘সুপার টুয়েসডে’ বলা হয়।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।