ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ব্যাঙ্গালুরুতে রেস্টুরেন্টে বোমা হামলায় নয় জন আহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
ব্যাঙ্গালুরুতে রেস্টুরেন্টে বোমা হামলায় নয় জন আহত

ভারতের ব্যাঙ্গালুরুতে একটি রেস্টুরেন্টে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে ৯জন আহত হয়েছেন।

গত শুক্রবার স্থানীয় সময় ১২.৫০ মিনিটে এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।  

কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিধারমাইয়াহ সাংবাদিকদের জানিয়েছেন, ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইডি) ব্যবহার করে এই হামলা চালানো হয়েছে। তিনি বলেন, সাড়ে ১২টার দিকে ওই বিস্ফোরণের তথ্য আসে এবং সেখানে একটি ব্যাগ ছিল। আমি জানতে পারছি এটি একটি আইইডি ছিল, তদন্ত চলছে।  

ব্যাঙ্গালুরুর কুন্দাহালির রামেশ্বরাম নামের ওই রেস্টুরেন্টে বোমা হামলার ঘটনাটি সিসিটিভিতে ধরা পড়েছে। ঘটনা তদন্ত করতে জাতীয় সন্ত্রাস-বিরোধী তদন্ত সংস্থার (এনআইএ) দল, বোম স্কোয়াড এবং ফরেনসিক দল ঘটনাস্থলে কাজ করছে।  

রামেশ্বরম ক্যাফের সহ-প্রতিষ্ঠাতা দিব্যা রাঘবেন্দ্র রাও, এনডিটিভিকে জানিয়েছেন প্রাথমিক ভাবে মনে করেছিলাম রান্নাঘরে বিস্ফোরণ ঘটেছে পরে জানতে পারি কাস্টমার এরিয়াতেই বিস্ফোরণ ঘটেছে।     

বিজেপির সংসদ সদস্য তেজাসভি সুরিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, রামেশ্বরাম ক্যাফের প্রতিষ্ঠাতা নগরাজের সঙ্গে বিস্ফোরণ নিয়ে কথা বেলেছেন তিনি। তিনি জেনেছেন কোনো গ্যাস সিলিন্ডার থেকে নয় একজন কাস্টমারের রেখে যাওয়া ব্যাগ থেকে বিস্ফোরণ হয়েছে। সুরিয়া মনে করেন এটি একটি বোমা হামলা। তিনি ব্যাঙ্গালুরুর মুখ্যমন্ত্রীর কাছ থেকে এর স্পষ্ট উত্তর দাবি করেন।

এই বিস্ফোরণ ঘটনায় সন্ত্রাস বিরোধী অবৈধ কর্মকাণ্ড প্রতিরোধ ও বিস্ফোরক পদার্থ আইনে একটি এফআইআর দায়ের করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ২,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।