ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শারীরিকভাবে ফিট জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
শারীরিকভাবে ফিট জো বাইডেন

৮১ বছর বয়সী প্রেসিডেন্ট জো বাইডেন যুক্তরাষ্ট্রের আগামী নির্বাচনেও লড়তে চান। তার চিকিৎসক জানিয়েছেন, তিনি শারীরিকভাবে ফিট ও প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের উপযুক্ত।

বুধবার বাইডেনের স্বাস্থ্য নিয়ে ছয় পাতার প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

এর আগে বাইডেন বার্ষিক মেডিকেল পরীক্ষার জন্য ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে গিয়ে আড়াই ঘণ্টা ছিলেন। সেখানে তার বিভিন্ন পরীক্ষা করা হয়।

তার চিকিৎসক কেভিন ও'কোনার জানান, বাইডেন ভালো আছেন। চিকিৎসকরা জানান, তার শরীর নিয়ে নতুন করে উদ্বেগের কোনো কারণ ঘটেনি। প্রেসিডেন্টের শরীর ভালো আছে, তিনি সক্রিয় ও শক্তসমর্থ আছেন। তিনি সফলভাবে নিজের দায়িত্ব পালন করছেন।  

২০২১ সালে বাইডেন এক রেকর্ড করেছিলেন। যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি বয়সী প্রেসিডেন্ট হওয়ার রেকর্ড। তখন বাইডেনের বয়স ছিল ৭৮ বছর। তিনি আবার প্রেসিডেন্ট নির্বাচনে জিতলে তিনি ৮৬ বছর বয়স পর্যন্ত প্রেসিডেন্ট থাকবেন।

সম্প্রতি বাইডেনের স্মৃতিশক্তি নিয়ে বেশ কিছু প্রতিবেদন সামনে এসেছে। এমন অভিযোগও উঠেছে, বাইডেনের স্মৃতিশক্তি দুর্বল হয়ে পড়েছে।

বাইডেন অবশ্য জানান, তার স্মৃতিশক্তি ভালো আছে। তিনি তার ছেলের মৃত্যুর বছর থেকে শুরু করে কোনো কিছুই ভোলেননি।

মেডিকেল রিপোর্টে বলা হয়েছে, বাইডেনের নিউরোলজিক্যাল পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে কোনোরকম অসঙ্গতি দেখা যায়নি। এই সংক্রান্ত কোনো রোগলক্ষণও তার নেই।

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প বর্তমান প্রেসিডেন্টের বয়স নিয়ে প্রায়ই কটাক্ষ করছেন। ট্রাম্পের বয়স এখন ৭৭ বছর।

ডয়চে ভেলে অবলম্বনে

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad