ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লির অনুরোধে ভারতীয় কর্মীদের অব্যাহতি দিচ্ছে রুশবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
দিল্লির অনুরোধে ভারতীয় কর্মীদের অব্যাহতি দিচ্ছে রুশবাহিনী

দিল্লির অনুরোধে রুশ সেনাবাহিনীতে কর্মরত ভারতীয় সহায়ককর্মীদের অব্যাহতি দিয়েছে রাশিয়া। আজ ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানায়।

বিবৃতিতে জানানো হয় ভারত অগ্রাধিকার ভিত্তিতে রুশ সেনাবাহিনীতে কাজ করা সকল নিরাপত্তা সহায়কদের অব্যাহতি দেওয়ার ব্যাপারে দেশটির সরকারের সঙ্গে দেনদরবার চালিয়ে যাবে।

একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন মতে, বেশকিছু ভারতীয় নাগরিক রুশ সেনাবাহিনীতে সহায়ককর্মী হিসেবে কাজ করছেন, কিছু কিছু যুদ্ধক্ষেত্রে যাদের অনেক সময় রুশ সেনাদের সঙ্গে যুদ্ধ করতে বাধ্যকরা হচ্ছে। খবর এনডিটিভি
     
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সংবাদমাধ্যমে কিছু ভুল রিপোর্ট প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে রুশ সেনাবাহিনীতে কর্মরত ভারতীয়রা অব্যাহতি চাইছেন। এই ধরনের সকল কেইস দৃষ্টিগোচর হওয়ার সঙ্গে সঙ্গে মস্কোর ভারতীয় দূতাবাস গুরুত্ব সহকারে রুশ কর্তৃপক্ষের নিকট বিষয় গুলো তুলে ধরেছে এবং দিল্লিতে অবস্থানরত রুশ দূতাবাসেও বিষয় গুলো অবহিত করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রনধির জেসোয়াল জানান, এই প্রক্রিয়ায় বেশকিছু ভারতীয় নাগরিক রুশ সেনাবাহিনী থেকে অব্যাহতি পেয়েছেন। দিল্লি এবং মস্কো এই ক্ষেত্রে একত্রে কাজ করছে এবং ইউক্রেনের সংঘাত প্রবণ অঞ্চল গুলো থেকে ভারতীয় সহায়ককর্মীদের দূরে রাখতে রাশিয়াকে অনুরোধও জানানো হয়েছে। আমরা সকল ভারতীয়দের সংঘাত প্রবণ অঞ্চল গুলো থেকে দূরে থাকার অনুরোধ জানাই।        

এর আগে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমীন (এআইএমআইএম) নেতা আসাদউদ্দিন ওয়াইসি ভারতীয়দের উদ্ধারের জন্য মিনিস্ট্রি অব এক্সটার্নাল অ্যাফেয়ার্সকে (এমইএ) অনুরোধ করেছিলেন।

 

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা,ফেব্রুয়ারি ২৬, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad