ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

চীনের নানজিংয়ে অগ্নিকাণ্ডে নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
চীনের নানজিংয়ে অগ্নিকাণ্ডে নিহত ১৫

চীনের পূর্বাঞ্চলের নানজিং শহরের একটি অ্যাপার্টমেন্ট ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ১৫ জন নিহত এবং কয়েক ডজন মানুষ আহত হয়েছেন।  

শনিবার এ তথ্য নিশ্চিত করেছে নানজিং শহরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

প্রাথমিক তদন্তের উদ্ধৃতি দিয়ে কর্তৃপক্ষের কর্মকর্তারা এক সংবাদ সম্মেলনে বলেছেন, নানজিংয়ের ইউহুতাইয়ে শুক্রবার আবাসিক ভবনের প্রথম তলায় আগুনের সূত্রপাত হয়। সকাল ৬টায় আগুন নিভিয়ে ফেলা হয় এবং শুক্রবার দুপুর ২টার দিকে অনুসন্ধান ও উদ্ধার অভিযান শেষ হয়।

জরুরি পরিষেবা জানিয়েছে, ৪০ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের একজনের অবস্থা আশঙ্কাজনক। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট একযোগে কাজ করে।

চীনা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিও ফুটেজে দেখা গেছে, রাতে একটি আকাশচুম্বী ভবনে আগুন লেগেছে। এ সময় ওই ভবন থেকে কালো ধোঁয়া নির্গত হচ্ছে।

অগ্নিকাণ্ড চীনে একটি সাধারণ ঘটনা। দেশটি এমন দুর্ঘটনা এড়াতে নিরাপত্তার মানে অনেক দেশ থেকে পিছিয়ে রয়েছে।

গত মাসে মধ্য চীনের জিনিউতে আগুন লেগে কমপক্ষে ৩৯ জন নিহত হওয়ার পর চীনা প্রেসিডেন্ট শি জিনপিং নিরাপত্তাজনিত দুর্ঘটনার প্রতিরোধে ব্যাপক প্রচেষ্টা চালানোর আহ্বান জানান।

মধ্য চীনের হেনান প্রদেশের একটি স্কুল ছাত্রাবাসে আগুনে ১৩ শিশু নিহত হয়। ঘটনাটি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক ক্ষোভ সৃষ্টি করে, তারা দায়ীদের শাস্তির দাবি জানান।

সূত্র: আল জাজিরা 

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।