ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

স্পেনে অগ্নিকাণ্ডে ৪ জনের প্রাণহানি, নিখোঁজ ১৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
স্পেনে  অগ্নিকাণ্ডে ৪ জনের প্রাণহানি, নিখোঁজ ১৯

স্পেনের পূর্বদিকের বন্দর শহর ভ্যালেন্সিয়ায় দুটি আবাসিক ভবনে আগুনে চারজনের প্রাণ গেছে। নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন।

খবর আল জাজিরার।  

বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে শহরের উপকণ্ঠে ১৪তলা একটি অ্যাপার্টমেন্টে আগুন লাগে। পরে তা সংলগ্ন ভবনেও ছড়িয়ে পড়ে। দুটি ভবন থেকে ধোঁয়ার কুণ্ডলী আকাশে ছড়িয়ে যায়।

সহকারী জরুরি সেবা পরিচালক জর্জ সুয়ারেজ সাংবাদিকদের শুক্রবার বলেন, আগুন ছড়িয়ে পড়ার প্রায় ছয় ঘণ্টা পর অগ্নিনির্বাপণকর্মীরা ভবনের ভেতরে যাওয়ার চেষ্টা করার আগে বাইরের অংশ শীতল করার চেষ্টা করেন। আগুনে এ পর্যন্ত চারজনের প্রাণ গেছে বলে নিশ্চিত হওয়া গেছে।  

এ ঘটনায় নিখোঁজ রয়েছেন অন্তত ১৯ জন। ছয় অগ্নিনির্বাপণকর্মীসহ ১৩ জন আহত হয়েছেন। ভেতরে কতজন ছিলেন, তাদের কতজন উদ্ধার হয়েছেন, সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।  

ভ্যালেন্সিয়া অঞ্চলের সরকারি প্রতিনিধি পিলার বার্নাবে বলেন, এটি বলা কঠিন, কত লোক নিখোঁজ। কারণ ভবনটিতে বহু ফ্ল্যাট রয়েছে। সেখানে বিদেশি নাগরিকও ছিলেন। তাদের অবস্থান নিশ্চিত করা আরও কঠিন।  

আগুন ছড়িয়ে গেলে বাসিন্দারা বারান্দায় চলে যান। তাদের কয়েকজনকে অগ্নিনির্বাপণকর্মীরা উদ্ধার করেন। অগ্নিনির্বাপণকর্মীরা উদ্ধার অভিযান চালাতে ক্রেন নিয়ে ঘটনাস্থলে ছুটে যান।  

স্পেনের সামরিক জরুরি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার অভিযানে সহায়তায় তাদের সেনা পাঠায়। তাদের চিকিৎসকদল আহতদের চিকিৎসায় একটি তাঁবু স্থাপন করে।  

ভবন কাঠামোতে ব্যবহার করা উপাদানের কারণেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে জানা গেছে। তবে আনুষ্ঠানিকভাবে কোনো কারণের বিষয়ে জানানো হয়নি।  

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ এক্স হ্যান্ডলে দেওয়া পোস্টে বলেন, ভ্যালেন্সিয়ার ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে তিনি শোকাহত। প্রয়োজনীয় সহায়তা দেওয়ার জন্য অন্যান্য কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছেন বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।