ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মর্গে ঢুকতে দেওয়া হয়নি নাভালনির মাকে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
মর্গে ঢুকতে দেওয়া হয়নি নাভালনির মাকে

রাশিয়ায় মারা যাওয়া বিরোধী নেতা অ্যালেক্সি নাভালনির মুখপাত্র বলেছেন, তার মরদেহ যে মর্গে রাখা হয়েছে বলে মনে করা হচ্ছে, তাতে তার মাকে প্রবেশ করতে দেওয়া হয়নি। খবর ডয়চে ভেলের।

মুখপাত্র কির ইয়ারমিশ বলেন, নাভালনির আইনজীবী ও তার মাকে উত্তর রাশিয়ার সালেখার্ড শহরের মর্গটিতে প্রবেশ করতে দেওয়া হয়নি। সোমবার সকালে তারা মর্গে প্রবেশ করতে চেয়েছিলেন।  

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে তিনি লিখেছেন, নাভালনির আইনজীবীদের একজনকে রীতিমতো ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়। সেখানকার কর্মীদের যখন জিজ্ঞেস করা হয়, নাভালনির মরদেহ ওই মর্গে রাখা আছে কি না, তারা কোনো উত্তর দেননি।  

তিনি বলেন, তিনি যোগ করেন ৪৭ বছর বয়সী নাভালনির মৃত্যুর তদন্তকারী কমিটি তাদের তদন্তের সময় বাড়িয়েছে। মৃত্যুর কারণ এখনো অজানা। তারা মিথ্যা বলছে।

মস্কোর উত্তর দিকে এক হাজার ৯০০ কিলোমিটার দূরে খার্প শহরে পোলার ওলফ পেনাল কলোনিতে শুক্রবার নাভালনি অচেতন হয়ে পড়েন এবং মারা যান। কারা কর্তৃপক্ষ এমনটি জানায়। সেখানে তিনি তিন দশকের সাজা ভোগ করছিলেন।

অনেক বিশ্বনেতা নাভালনির মৃত্যুর ঘটনায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং তার সরকারকে দায়ী করছেন। তবে ক্রেমলিন বিরোধী নেতার হত্যাকাণ্ডের এ অভিযোগ উড়িয়ে দিয়েছে।

এদিকে নাভালনির বিধবা স্ত্রী ইউলিয়া সোমবার ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে মনে করা হচ্ছে। ইইউর পররাষ্ট্রনীতিবিষয়ক প্রধান জোসেপ বোরেল বলেন, তিনি তাকে স্বাগত জানাবেন।  

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।