ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরানের দলের সমর্থনে পোস্ট দিয়ে ১০ মিনিটেই সরিয়ে নিলেন সাবেক স্ত্রী জেমিমা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
ইমরানের দলের সমর্থনে পোস্ট দিয়ে ১০ মিনিটেই সরিয়ে নিলেন সাবেক স্ত্রী জেমিমা

কারাবন্দি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রার্থীদের সমর্থন জানিয়ে পোস্ট করেছেন সাবেক স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ এবং তার ছেলে কাসিম খান এবং সুলেমান খান।

বুধবার (৭ ফেব্রুয়ারি) তারা এ পোস্ট দেন।

পাকিস্তানের সাধারণ নির্বাচনের ঠিক একদিন আগে তারা এ পোস্ট দেন। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) এ নির্বাচন শুরু হয়।

ইমরান খানের ছেলে কাসিম সোশ্যাল মিডিয়ায় বলেছেন, আগামীকাল (বৃহস্পতিবার) পাকিস্তানের জন্য একটি বড় দিন। আপনাদের ভোট গুরুত্বপূর্ণ। পিটিআইয়ের প্রতি সমর্থন দেখাতে দয়া করে আপনারা যত দ্রুত পারেন (ভোট দেওয়ার পর) ছবি বা ভিডিও পোস্ট করবেন এবং লিখবেন আমি পিটিআইকে ভোট দিয়েছি। এর হ্যাশট্যাগ হবে #ভোটপিটিআই। পাকিস্তান জিন্দাবাদ।

কাসিমের টুইটটি তার আনভেরিফাইড অ্যাকাউন্ট থেকে করা হয়। তারপর মা জেমিমা একই পোস্ট তার ভেরিফাইড থেকে অ্যাকাউন্ট থেকে করেন। পরে বিষয়টি লাখ লাখ ফলোয়ারের নজরে আসে।

কাসিম খানের টুইটটি উর্দু এবং ইংরেজি ভাষায় করা। যাতে ৮ ফেব্রুয়ারি পিটিআই-এর জন্য ভোট চেয়ে পিটিআইয়ের পতাকা হাতে দুই ভাইয়ের সঙ্গে তার বড় ভাই সুলেমান খানের পোজ দেওয়ার একটি ছবি রয়েছে।

একই ছবি কাসিম এবং সুলেমান পিটিআই পতাকা হাতে যা ক্যাপশনসহ জেমিমা গোল্ডস্মিথ টুইট করেছেন: ইলেকশন ৮ ফেব্রুয়ারি। ১০ মিনিট পর ‘এক্স’-এ করা টুইটটি জেমিমার টাইমলাইন থেকে অদৃশ্য হয়ে যায়।

তবে কাসিম খানের টুইটের পোস্টটি তার টাইমলাইনে রয়েছে। হাজার হাজার ব্যবহারকারী এটি দেখতে পেরেছেন। কিন্তু জেমিমা তার পোস্ট মুছে ফেলার আগেই ৭ হাজারেরও বেশি ব্যবহারকারী এটি শেয়ার করেছেন।

জেমিমা এবং কাসিম শুধুমাত্র পিটিআই পতাকার ছবি পোস্ট করেছেন। দলের প্রতীক ‘ব্যাট’ পোস্ট করেননি। কারণ পিটিআই এটিকে তাদের নির্বাচনী প্রতীক হিসেবে ব্যবহার করার মামলায় হেরেছে।

পিটিআইয়ের হাজার হাজার প্রার্থী এখন বিভিন্ন নির্বাচনী প্রতীক ব্যবহার করে স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) গত ২২ ডিসেম্বর পিটিআই-এর ব্যাট প্রতীক প্রত্যাহার করেছে।  ফলে ২০২৪ সালের নির্বাচনে ‘ব্যাট’ প্রতীক ব্যবহার করতে পারেনি ইমরানের দল পিটিআই।

এর আগে, জেমিমা পিটিআই-এর নির্বাচনী প্রচারণায় সমর্থন দেওয়ার জন্য গত সপ্তাহে তার ছেলের নামে একটি আনভেরিফাইড ‘এক্স’ অ্যাকাউন্ট খোলেন।

জেমিমা দুই দশক আগেও ইমরান খানের স্ত্রী ছিলেন।

সূত্র: জিও নিউজ

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।