ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুকধারীর হামলা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুকধারীর হামলা, নিহত ২

যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের পেরি হাই স্কুলে বন্দুকধারীর গুলিতে ১৭ বছর বয়সী ছাত্র ষষ্ঠ শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। এ সময় আরও চার ছাত্র এবং একজন স্কুল প্রশাসক গুলিতে আহত হয়েছে।

বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন ওই স্কুলের কর্মকর্তারা। পুলিশ ঘটনাস্থল থেকে হামলাকারীর মরদেহ উদ্ধার করেছে।

পুলিশ কর্মকর্তারা জানান, ডেস মইনেস থেকে ৩০ মাইল উত্তর-পশ্চিমে প্রায় ৭ হাজার ৮০০ লোকের শহর পেরির হাই স্কুলে সকাল ৭টা ৩৭ মিনিটে একজন বন্দুকধারী এ হামলা চালায়। বাটলার শটগান ও পিস্তল নিয়ে স্কুলে ঢুকে পড়ে ওই হামলাকারী। অন্যদের গুলি করার পর সে নিজেকেও গুলি করে আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

কর্মকর্তারা আরও জানান, নিহত ছাত্রের পরিচয় প্রকাশ করা হয়নি। আহত বাকি সবাই বেঁচে যাবে বলে আশা করা হচ্ছে।

আইওয়া ডিভিশন অব ক্রিমিনাল ইনভেস্টিগেশনের সহকারী পরিচালক মিচ মর্টভেট একটি সংবাদ সম্মেলনে বলেছেন, কর্মকর্তারা গুলিবিদ্ধ ব্যক্তিদের খুঁজে পেয়েছেন এবং বন্দুকধারীর নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করেছেন।

তিনি বলেন, হামলাকারীর নাম ডিলান বাটলার। তিনি একাই এ হামলার ঘটনা ঘটিয়েছেন। হামলার সময় বাটলার বিষয়টি বেশ কয়েকটি সামাজিক মিডিয়া পোস্টও করেন।

তিনি আরও বলেন, সকালে স্কুল শুরু হওয়ার আগে গুলি চালানো হয় এবং ক্যাম্পাসে খুব বেশি ছাত্র ছিল না।

সূত্র: এনবিসি নিউজ

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।