ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তিন সন্তানকে ডুবিয়ে হত্যা: বাবার যাবজ্জীবন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১০
তিন সন্তানকে ডুবিয়ে হত্যা: বাবার যাবজ্জীবন

সিডনি: তিন সন্তানকে ডুবিয়ে হত্যার দায়ে বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অস্ট্রেলিয়ার এক আদালত শুক্রবার। তিন সন্তানসহ একটি জলাধারে গাড়ি ডুবিয়ে তিনি তাদের হত্যা করেন।



তবে দুই, সাত ও দশ বছরের তিন ছেলেকে ডুবিয়ে হত্যার এ অভিযোগ অস্বীকার করেন রবার্ট ফার্কুহারসন। গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ২০০৫ সালের বাবা দিবসে এ দুর্ঘটনা ঘটে বলে দাবি করেন তিনি। তবে তার এ গল্প বাতিল করে দিয়েছেন ভিক্টোরিয়ার সর্বোচ্চ আদালতের বিচারক।

ফার্গুয়ারসনকে শাস্তি দেওয়ার বিষয়ে বিচারক লেক্স ল্যাসরি বলেন যে, তিনি তার সন্তানদের ভয়াবহ মৃত্যুর মুখে ঠেলে দিয়েছেন এবং তার এ ধরনের দুষ্কৃতি বহু মানুষের ক্ষতি করেছে।

এ ধরনের ঘটনা কল্পনাকে হার মানায় এমন মন্তব্য করে বিচারক ল্যাসরি বলেন, ‘এদের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন এই তিন শিশুর মা সিন্ডি গ্যাম্বিনো। ’

বাবা দিবস উপলক্ষে জাই (১০), টাইলার (৭) এবং দুই বছরের বেইলিকে নিয়ে ঘোরাঘুরির শেষে বাড়ি ফেরার সময় ফার্কুহারসন এ ঘটনা ঘটান।     

জলাধারে গাড়ি ডুবিয়ে দেওয়ার পর ফার্কুহারসন সাঁতরে তীরে আসতে সক্ষম হলেও সীটবেল্ট বাঁধা তিন শিশু ডুবে মারা যায়।

কোনো শাস্তিই এ অপরাধের জন্য পর্যাপ্ত নয় বলে মন্তব্য করেন মা সিন্ডি জানান। আদালতের বাইরে তিনি বলেন, ‘আমি সারাজীবনের মতো শাস্তি পেয়েছি এবং তারও তাই পাওয়া উচিত। ’

আগামী ৩৩ বছরের জন্য ফার্কুহারসন শর্তাধীন মুক্তি পাওয়ার অধিকার হারালেও শাস্তির বিরুদ্ধে তিনি আপিল করবেন বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশস্থানীয় সময়: ১৭৫৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।