ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলের প্রধানমন্ত্রীর দুর্নীতির বিচার ফের শুরু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
ইসরায়েলের প্রধানমন্ত্রীর দুর্নীতির বিচার ফের শুরু

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে চলমান দুর্নীতি মামলাগুলোর বিচারকাজ পুনরায় শুরু হয়েছে। জেরুজালেম জেলা আদালতে সোমবার এ বিচারকাজ পুনরায় শুরু হয়।

গেল ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় হামাস। জবাবে ইসরায়েল হামাসশাসিত গাজায় হামলা চালানো শুরু করে। মাঝখানে কদিন যুদ্ধবিরতি থাকলেও এখনও হামলা চলছেই।

সেই ৭ অক্টোবর থেকে জরুরি নয় এমন মামলাগুলোর কার্যক্রম বন্ধ ছিল। সেই মামলাগুলোর সঙ্গে নেতানিয়াহুর মামলাগুলোর কার্যক্রমও স্থগিত ছিল। টাইমস অব ইসরায়েল এসব তথ্য জানিয়েছে।

গেল সপ্তাহে ইসরায়েলি বিচারমন্ত্রী আদালতগুলোর জন্য এক জরুরি আদেশ জারি করেন। তিনি বেশিরভাগ আদালতগুলোকে স্বাভাবিক কার্যক্রম শুরু করার নির্দেশ দেন।  
 
নেতানিয়াহুকে বর্তমানে শুনানিতে অংশ নেওয়া থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তবে কয়েক মাসের মধ্যে সাক্ষ্য দেওয়ার জন্য তাকে ডাকা হতে পারে।

নেতানিয়াহুর বিরুদ্ধে একটি মামলায় ঘুষ, জালিয়াতি এবং বিশ্বাস ভঙ্গের অভিযোগ রয়েছে। অন্য দুটির ক্ষেত্রে প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অভিযোগ রয়েছে। তবে তিনি এসব অভিযোগ তিনি বরাবরই অস্বীকার করে আসছেন।  

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।