ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

তিন শহরে ভোট পাহারা দেওয়ার আহ্বান ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
তিন শহরে ভোট পাহারা দেওয়ার আহ্বান ট্রাম্পের

রিপাবলিকান প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে থাকা যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আসন্ন ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট শাসিত শহরগুলোতে ভোট পাহারা দিতে সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন।  

শনিবার আইওয়ায় দুটি অনুষ্ঠানে ভাষণ দেন ট্রাম্প।

ভাষণে তিনি সমর্থকদের প্রতি ভোট পাহারা দেওয়া দিতে আহ্বান জানান। রয়টার্স এ খবর জানিয়েছে।  

নির্বাচনের কথা উল্লেখ করে আইওয়ায় ডেস মইনেসের শহরতলী আনকেনিতে এক অনুষ্ঠানে ট্রাম্প বলেন, যা আসছে, তাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হলো ভোট রক্ষা করা। আপনাদের ডেট্রয়েটে যাওয়া উচিত, ফিলাডেলফিয়ায় যাওয়া উচিত, আটলান্টার কিছু স্থানে যাওয়া উচিত।  
 
ট্রাম্পের এ মন্তব্য ২০২৪ সালের নভেম্বরে একটি বিতর্কিত নির্বাচন হওয়ার সম্ভাবনার পূর্বাভাস দেয়। ২০২০ সালের নির্বাচনের ফল চ্যালেঞ্জ করে ট্রাম্প ও তার সহযোগীদের দায়ের করা কয়েক ডজন মামলা ব্যর্থ হওয়ার পরও তিনি প্রমাণ ছাড়াই দাবি করে চলেছেন, তিনি জালিয়াতির কারণে জো বাইডেনের কাছে হেরে গিয়েছিলেন।  

ট্রাম্প শহরগুলোতে কাদের যেতে বলছিলেন, তা তিনি নির্দিষ্ট করে বলেননি। তার এক প্রচার সহযোগীকে যখন বিষয়টি স্পষ্ট করতে বলা হয়েছিল, তিনি বলেন যে, ট্রাম্প ভোট-পর্যবেক্ষক ও স্বেচ্ছাসেবকদের কথা উল্লেখ করছেন, যাদের উদ্দেশ্য হবে একটি নিরাপদ নির্বাচন নিশ্চিত করা।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।