ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরান খানের দলের নতুন চেয়ারম্যান গোহর আলী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
ইমরান খানের দলের নতুন চেয়ারম্যান গোহর আলী

পাকিস্তান নির্বাচন কমিশনের (ইসিপি) নির্দেশে অনুষ্ঠিত আন্তঃদলীয় নির্বাচনে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার গোহর আলী খান। শনিবারের (২ ডিসেম্বর) এ নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

দলীয় চেয়ারম্যান নির্বাচনে সম্প্রতি ইমরান খানের মনোনয়নে তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন ব্যারিস্টার গোহর। খবর দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, চেয়ারম্যান নির্বাচিত হয়েই ইমরানের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করবেন বলে ঘোষণা দেন গোহর।

পেশোয়ারে দেওয়া বক্তব্যে তিনি বলেন, পাকিস্তানে ১৭৫টি রাজনৈতিক দল রয়েছে। প্রতিটি দলই ১৯৬০ সাল থেকে ইসিপিকে তাদের আন্তঃদলীয় নির্বাচনের বিশদ বিবরণ সরবরাহ করছে। কিন্তু পিটিআইয়ের মতো অন্য দলগুলোর তথ্য বা আন্তঃদলীয় নির্বাচনে কখনও নিবিড়ভাবে যাচাই করা হয়নি। মানুষ এটা দেখছে এবং নিপীড়ন বন্ধ করবে। দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

গোহর আলী আরও বলেন, ইমরান খান তার প্রচেষ্টার কারণে জেলে রয়েছেন। পিটিআইয়ের উদ্দেশ্য সংগ্রাম করা। যখন নির্বাচন হবে, আমরা সবাইকে পরাজিত করব।

পিটিআইয়ের আন্তঃদলীয় নির্বাচনে দলের মহাসচিব নির্বাচিত হয়েছেন ওমর আইয়ুব খান। প্রাদেশিকভাবে বেলুচিস্তানের দলীয় সভাপতি নির্বাচিত হন মুনির আহমেদ বেলুচ; সিন্ধুর হয়ে হালিম আদিল শেখ; খাইবার পাখতুনখোয়ায় আলী আমিন গন্ডাপুর এবং পাঞ্জাবের সভাপতি পদে ডা. ইয়াসমিন রশিদ নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে ‘পার্টি চেয়ারম্যানের স্লটের প্রার্থী’ হিসেবে ব্যারিস্টার গোহর আলী খানের মনোনয়ন প্রত্যাখ্যান করেছিলেন পিটিআইয়ের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য আকবর এস বাবর। তিনি এটিকে ‘ভোটের পরিবর্তে নির্বাচন’ বলে আখ্যা দিয়েছেন।

পিটিআইয়ের বিরুদ্ধে বিদেশি তহবিল মামলা দায়ের করেছিলেন আকবর এস বাবর। আন্তঃদলীয় নির্বাচন নিয়ে তিনি গণমাধ্যমে নিজের একটি বিবৃতিও পাঠিয়েছিলেন। সেখানে তিনি লিখেছেন- নতুন পিটিআই চেয়ারম্যানের মনোনয়ন পুরো আন্তঃদলীয় নির্বাচন প্রক্রিয়ার স্বচ্ছতা ও বিশ্বাসযোগ্যতা সম্পর্কে গুরুতর প্রশ্ন তুলেছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।