ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

পাত্রকে বন্দুক ঠেকিয়ে নিজের মেয়ের সঙ্গে বিয়ে দিলেন বাবা 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
পাত্রকে বন্দুক ঠেকিয়ে নিজের মেয়ের সঙ্গে বিয়ে দিলেন বাবা 

ভারতের বিহারে সরকারি হাইস্কুলে চাকরি পাওয়া এক যুবককে অপহরণ করে নিজের মেয়ের সঙ্গে বিয়ে দিলেন এক বাবা। শুক্রবার (১ ডিসেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদন থকে জানা যায় রীতিমত বন্দুক ঠেকিয়ে ওই যুবককে অপহরণ করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, এই অপহরণের ঘটনা ঘটেছে বিহারের বৈশালী জেলায়। ভুক্তভোগী যুবককে নাম গৌতম কুমার। তিনি পাতেপুরের রেপুরার একটি মাধ্যমিক বিদ্যালয়ে নতুন শিক্ষক হিসেবে যোগদান করেছেন।

গৌতমকে অপহরণের খবর পেয়ে তার পরিবার বুধবার রাতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এরপরই নিখোঁজ শিক্ষকের সন্ধানে অভিযানে নামে পুলিশ।

পরিবারের অভিযোগ, রাজেশ রায় নামে এক ব্যক্তি গৌতমকে জোর করে তুলে নিয়ে যান।  তাকে শারীরিকভাবে নির্যাতন করে রাজেশের মেয়ে চাঁদনীর সঙ্গে বিয়েতে রাজি করানো হয়।  

বিহার পুলিশ  জানিয়েছে, এ ঘটনায় একটি এফআইআর দায়ের করা হয়েছে বলে। এছাড়া অপহরণকারীদের বিরুদ্ধে আরও ব্যবস্থা নেয়ার লক্ষ্যে তদন্ত চলছে।

এনডিটিভি জানিয়েছে, বিহারে অবিবাহিত ভালো চাকরি পাওয়া যুবকদের অপহরণ করে অস্ত্রের মুখে বিয়ে করতে বাধ্য করার ঘটনা এর আগেও ঘটেছে।

গত বছর এক পশু চিকিৎসককে অসুস্থ প্রাণীর চিকিৎসার জন্য ডেকে প্রথমে তিন ব্যক্তি অপহরণ করেন। এরপর তাকে এক মেয়ের সঙ্গে জোরপূর্বক বিয়ে দেয়া হয়। কয়েক বছর আগে বিহারের এক প্রকৌশলীর সঙ্গেও একই ধরনের ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ০৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।