ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জাপানে এক পোস্ট অফিসে চলছে জিম্মিকাণ্ড

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
জাপানে এক পোস্ট অফিসে চলছে জিম্মিকাণ্ড

জাপানে টোকিওর কাছে ওয়ারাবি শহরের একটি পোস্ট অফিস ঘিরে রেখেছে সশস্ত্র পুলিশ। এই পোস্ট অফিসে বন্দুকধারী একজনকে জিম্মি করে রেখেছে।

 

মঙ্গলবার দুপুর ২ টার দিকে দুজনকে জিম্মি করা হয়। এর মধ্যে এক জিম্মি নারীর বয়স ২০-৩০ বছর বয়সের মাঝামাঝি। জিম্মি দুজনের একজন যিনি পোস্ট অফিসের কর্মচারী বলে মনে করা হচ্ছে, তিনি ছাড়া পেয়েছেন।  

বন্দুকধারীর উদ্দেশ্য স্পষ্ট নয়। এর আগে কাছেই টোডা চুও জেনারেল হাসপাতালে ঘটে যাওয়া গোলাগুলিতে তিনি জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।  

গুলিতে দুজন আহত হন। এর মধ্যে একজন চিকিৎসক এবং আরেকজন রোগী।  দুপুর ১টার দিকে হামলায় তারা আহত হন। তাদের আঘাত গুরুতর বলে মনে করা হচ্ছে না।  

একটি ভিডিওতে দেখা গেছে,  এক ব্যক্তি বন্দুক হাতে একটি পোস্ট অফিসের গেটে দাঁড়িয়ে আছেন। হাসপাতাল থেকে পোস্ট অফিসের দূরত্ব আড়াই কিলোমিটার।  

জাপানি গণমাধ্যম বেনামি পুলিশ সূত্রে বলছে, পোস্ট অফিসে জিম্মিকারী হাসপাতালের গুলির সঙ্গে জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। তিনি মোটরসাইকেলে হাসপাতাল থেকে পালিয়ে যান বলে জানা গেছে।

ভিডিও ফুটেজে দেখা গেছে, পুলিশ ও অ্যাম্বুলেন্স ওয়ারাবির ওই পোস্ট অফিসের চারদিকে ঘিরে আছে।  

পরে একজন তরুণীকে পোস্ট অফিস ভবন থেকে হেঁটে যেতে দেখা যায় এবং পুলিশ তাকে সরিয়ে নিয়ে যায়।

আশপাশের ভবনগুলোর বাসিন্দাদের বাড়িতেই থাকতে বলা হয়েছে। শিশুদের স্কুল থেকে আনতে বাস পাঠানো হয়েছে।

জাপানে গোলাগুলির ঘটনা বিরল। দেশটিতে বন্দুকের মালিকানার কড়াকড়ি আইন রয়েছে। বেসামরিকদের শুধু শিকারি রাইফেল ও পাখি মারার বন্দুকের অনুমোদন দেওয়া হয়।  

বন্দুকের মালিককে কড়া পরীক্ষা ও মানসিক স্বাস্থ্য পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়।  

বাংলাদেশ সময়: ০৭২৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।