ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ার তিন মার্কিন ঘাঁটিতে একযোগে ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
সিরিয়ার তিন মার্কিন ঘাঁটিতে একযোগে ক্ষেপণাস্ত্র হামলা

সিরিয়ায় তিন মার্কিন সামরিক ঘাঁটিতে একযোগে হামলার খবর পাওয়া গেছে। ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

কারা এ হামলার সঙ্গে জড়িত সে বিষয়েও বিস্তারিত কিছু জানা যায়নি।

সোমবার (২৪ অক্টোবর) স্থানীয় সূত্রে আনাদোলু সংবাদ সংস্থা জানায়, দেইর ইজ-জোরের আল-ওমর তেলক্ষেত্রের কাছের মার্কিন ঘাঁটি এবং আল-শাদ্দাদি ও আল-হাসাকাতে মার্কিন ঘাঁটিতে একই সময়ে ক্ষেপণাস্ত্র হামলা করা হয়।

এর আগে সোমবার, পিকেকে ও ওয়াইপিজি সন্ত্রাসী সংগঠনের দখলে থাকা আল-হাসাকার আল-মালিকিয়া এলাকায় একটি মার্কিন ঘাঁটিতে সশস্ত্র ড্রোন দিয়ে আক্রমণ করা হয়েছিল। সোমবার সকালে, দক্ষিণ সিরিয়ার আল-তানফ অঞ্চলে একটি মার্কিন ঘাঁটিতে তিনটি সশস্ত্র ড্রোন দ্বারা আক্রমণ করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার(১৯ অক্টোবর) দিবাগত রাতে ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের আইন আল–আসাদ বিমানঘাঁটিতে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা করা হয়। এই হামলার পর ইরাকের মার্কিন ঘাঁটিতে অবস্থানরত মেরিন সেনাদের অবিলম্বে সেখান থেকে চলে যাওয়ার আল্টিমেটাম দেয় দেশটির সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী ইসলামিক রেজিস্ট্যান্স ইন ইরাক। এই সংগঠনটি ইরানের মদদপুষ্ট বলে অভিযোগ রয়েছে।

এদিকে গতকাল যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতের জেরে মধ্যপ্রাচ্যে নিযুক্ত কোনো মার্কিন সেনার ওপর হামলা হলে তার বদলা নিতে ওয়াশিংটন প্রস্তুত আছে। সূত্র: আনাদুলো এজেন্সি

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।