ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হামাস-ইসরায়েল যুদ্ধের জের

যুক্তরাষ্ট্রে মুসলিম বিদ্বেষী হামলায় ৬ বছর বয়সী শিশু নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
যুক্তরাষ্ট্রে মুসলিম বিদ্বেষী হামলায় ৬ বছর বয়সী  শিশু নিহত

হামাস-ইসরায়েল যুদ্ধের জেরে যুক্তরাষ্ট্রে ওয়াদেয়া আল-ফায়ুম নামে ৬ বছর বয়সী ফিলিস্তিনি-আমেরিকান এক শিশুকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। হামলায় ওই শিশুর মাও আহত হয়েছেন।

স্থানীয় সময় গত শনিবার সকালে শিকাগো থেকে প্রায় ৬৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে একটি বাড়িতে ওই শিশু সন্তান ও তার মাকে উদ্ধার করে পুলিশ। শিশুটিকে হত্যার আগে বড় সামরিক ছুরি দিয়ে ২৬ বার ছুরিকাঘাত করা হয়েছে। অন্যদিকে হামলায় আহত মায়ের শরীরেও এক ডজনেরও বেশি ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

এই হত্যাকাণ্ডে জড়িত ৭১ বছর বয়সী জোসেফ নামে এক ব্যক্তিকে হত্যা এবং বিদ্বেষমূলক অপরাধের অভিযোগে গ্রেপ্তার করেছে মার্কিন পুলিশ। পুলিশ বলছে ধর্মীয় বিশ্বাসের কারণে ওই ব্যক্তি ছোট্ট শিশু ও তার মায়ের ওপর হামলা চালায়।

ঘটনার বিবরণে পুলিসজ জানায়, নিজেদের বেডরুমে ওই নারী এবং তার শিশু সন্তানের উপর ছুরিকাঘাত করে জোসেফ। এ সময় আহত ওই নারী ৯১১ ইমারজেন্সি নম্বরে কল বলে তার বাড়িওয়ালা তাকে একটি ছুরি দিয়ে আক্রমণ করেছে, তখন সে বাথরুমে লুকাতে গিয়ে ব্যর্থ হয়ে হামলাকারীর সঙ্গে লড়াই চালিয়ে যায়।

পুলিশ সেখানে পৌঁছে রক্তাক্ত অবস্থায় ওই নারী ও তার সন্তানকে পড়ে থাকতে দেখে। আর বাড়ির সামনেই নির্বিকার ভাবে বসে ছিল খুনি জোসেফ।

পুলিশ বলছে, ওই মা ও শিশু মুসলিম হওয়ায় এবং হামাস ও ইসরায়েলিদের সঙ্গে চলমান সংঘাতের কারণে তাদের ওপর ওই ব্যক্তি নৃশংস হামলা চালান বলে গোয়েন্দারা নিশ্চিত হয়েছেন।

সাম্প্রতিক সময়ে, ইহুদি-বিদ্বেষী বা ইসলামোফোবিক দৃষ্টিভঙ্গি তাড়িত সহিংসতার রোধে মার্কিন শহরগুলোতে পুলিশ এবং ফেডারেল কর্তৃপক্ষ উচ্চ সতর্কতায় রয়েছে। এফবিআই কর্মকর্তারা বলছেন, ইহুদি ও মুসলিম গোষ্ঠীর সঙ্গে, ঘৃণাপূর্ণ এবং হুমকিমূলক বক্তব্য বৃদ্ধি পেয়েছে।

 

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।