ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বেসামরিক ইসরায়েলিদের ওপর হামলা হচ্ছে না: হামাস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
বেসামরিক ইসরায়েলিদের ওপর হামলা হচ্ছে না: হামাস

ফিলিস্তিনের মুক্তি আন্দোলনের সশস্ত্র গোষ্ঠী হামাসের জ্যেষ্ঠ মুখপাত্র ওসামা হামদান আল জাজিরাকে বলেছেন, তারা বেসামরিক নাগরিকদের ওপর হামলা চালাচ্ছেন না।  

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের মতো মানবাধিকার গোষ্ঠীগুলি উল্লেখ করেছে যে, হামাসের হাতে ইসরায়েলি বেসামরিক লোকজন নিহত হয়েছে।

হামদান বলেন, আপনাকে অবৈধ বসতি স্থাপনকারী এবং বেসামরিক নাগরিকদের মধ্যে পার্থক্য করতে হবে। বসতি স্থাপনকারীরা ফিলিস্তিনিদের ওপর হামলা চালায়...। আমরা আশা করি, শুধুমাত্র সৈন্যদের ওপর হামলা চালাতে আরও উন্নত অস্ত্র পাঠানোর ক্ষেত্রে অ্যামনেস্টির আন্তর্জাতিক নম্রতা রয়েছে।

দক্ষিণ ইসরায়েলের বেসামরিক নাগরিকদেরও বসতি স্থাপনকারী হিসাবে বিবেচনা করা হয় কি না, তা জানতে চাওয়া হলে তিনি বলেন, সবাই জানে, সেখানে বসতি রয়েছে।

তিনি বলেন, আমরা উদ্দেশ্যমূলকভাবে বেসামরিক লোকজনকে লক্ষ্যবস্তু করছি না। আমরা ঘোষণা করেছি, বসতি স্থাপনকারীরা দখলদারত্বের অংশ এবং সশস্ত্র ইসরায়েলি বাহিনীর অংশ। তারা বেসামরিক নয়।  

শনিবার হামাস ইসরায়েলে বড় ধরনের হামলা চালায়। বিপরীতে ইসরায়েল গাজায় হামলা চালায়। পাল্টাপাল্টি হামলায় দুই পক্ষের বহু মানুষ হতাহত হয়েছেন। পাল্টাপাল্টি হামলার পক্ষে বিপক্ষে প্রতিক্রিয়া জানাচ্ছে বিভিন্ন দেশ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।