ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় তুর্কি ড্রোন ভূপাতিত করল যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
সিরিয়ায় তুর্কি ড্রোন ভূপাতিত করল যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমান সিরিয়ায় তুরস্কের একটি ড্রোন ভূপাতিত করেছে। মার্কিন প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগন এই তথ্য জানিয়েছে।

খবর আল জাজিরা। পেন্টাগন বলছে, ড্রোনটি সিরিয়ায় মার্কিন বাহিনীর জন্য হুমকি হিসেবে বিবেচিত হয়েছিল। এমন ঘটনায় ন্যাটো মিত্রদের মধ্যে উত্তেজনা বাড়তে পারে।  

বৃহস্পতিবার সিরিয়ায় কুর্দি যোদ্ধাদের লক্ষ্য করে ড্রোনটি পাঠিয়েছিল আঙ্কারা। এর আগে আঙ্কারায় আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। এই হামলার দায় স্বীকার করে নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি (পিকেকে)।

পেন্টাগনের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল প্যাট রাইডার সাংবাদিকদের বলেন, মার্কিন সেনারা বৃহস্পতিবার সকালে ড্রোন অভিযান চালাতে দেখেছিল। এর মধ্যে কয়েকটি ড্রোন হাসাকাহর কাছে সীমাবদ্ধ অপারেটিং অঞ্চলের মধ্যে চলে আসে। এটি মার্কিন সেনাঘাঁটি থেকে এক মাইলের কম দূরত্বে অবস্থিত।

কয়েক ঘণ্টা পরে একটি তুর্কি ড্রোন সীমাবদ্ধ অপারেটিং অঞ্চলে ফিরে আসে। রাইডার বলেন,  উড়ন্ত বস্তুটি তাদের বাহিনীর ঘাঁটি থেকে অর্ধেক কিলোমিটারেরও কম দূরত্বে ছিল। মার্কিন কমান্ডারদের মূল্যায়ন... এটি সম্ভাব্য একটি হুমকি হতে পারত। মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান আত্মরক্ষার্থে উড়ন্ত বস্তুটিকে ভূপাতিত করে।  

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।