ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নেদারল্যান্ডসের রটারডামে বন্দুকধারীর গুলিতে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
নেদারল্যান্ডসের রটারডামে বন্দুকধারীর গুলিতে নিহত ৩

নেদারল্যান্ডসের রটারডামে এক বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত হয়েছেন। ৩২ বছর বয়সী ওই বন্দুকধারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তার গুলি চালানোর কারণ এখনো স্পষ্ট নয়। ডয়চে ভেলে।

বৃহস্পতিবার রটারডামের ইরাসমাস বিশ্ববিদ্যালয় অঞ্চলে গুলির ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, বন্দুকধারী সেনার পোশাক এবং বুলেটপ্রুফ জ্যাকেট পরে প্রথমে একটি বাড়িতে গুলি চালাতে শুরু করেন। বাড়িটিতে আগুন ধরে গেলে তিনি বিশ্ববিদ্যালয় চত্বরে এসে ফের গুলি চালাতে শুরু করেন।  

পুলিশ জানিয়েছে, প্রথমে যে বাড়িতে গুলির ঘটনা ঘটে, সেখানে ৩৯ বছরের এক নারীর মৃত্যু হয়। আহত হয় ওই নারীর ১৪ বছরের মেয়ে। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।  

এরপর ওই বন্দুকধারী বিশ্ববিদ্যালয় চত্বরে আসেন। সেখানে ফের গুলি চালাতে শুরু করে তিনি। ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় ৪৬ বছরের এক শিক্ষকের। পুলিশের দাবি, বন্দুকধারীও ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।  

হামলাকারীকে গ্রেপ্তার করলেও কেন তিনি এ কাজ করেছেন, তা এখনো স্পষ্ট নয়। পুলিশ তাকে লাগাতার জিজ্ঞাসাবাদ করছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

রটারডামের পুলিশ প্রধান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, নির্দিষ্ট টার্গেট নিয়েই গুলি চালান ওই ব্যক্তি। ঘটনার পর বিশ্ববিদ্যালয় চত্বর বন্ধ করে দেওয়া হয়েছিল। পরে তা খুলে দেওয়া হয়। ডাচ প্রধানমন্ত্রীও ঘটনায় শোক প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।