ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লিবিয়ায় বন্যায় প্রাণহানি বেড়ে ৬ হাজার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
লিবিয়ায় বন্যায় প্রাণহানি বেড়ে ৬ হাজার

লিবিয়ায় ভয়াবহ বন্যায় প্রাণহানি বেড়ে ছয় হাজারে দাঁড়িয়েছে। কয়েক হাজার লোক নিখোঁজ বলে জানিয়েছেন ঐক্য সরকারের এক কর্মকর্তা।

খবর আল জাজিরা।  

লিবিয়ার পূর্বাঞ্চলীয় প্রশাসন বলছে, শুধু ডেরনা অঞ্চলেই পাঁচ হাজার ৩০০ মরদেহ গণনা করা হয়েছে। এই সংখ্যা বাড়তে পারে এমনকি দ্বিগুণও হতে পারে।  

পূর্বাঞ্চলীয় লিবিয়ার প্রশাসনের বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী হিচেম চকিউয়াত বলেন, ডেরনার সমুদ্র প্রতিনিয়ত কয়েক ডজন লাশ ফেলে দিচ্ছে।

তিনি আন্তর্জাতিক সহযোগিতা চেয়ে  বলেছেন, এই মাত্রার দুর্যোগ মোকাবিলার অভিজ্ঞতা লিবিয়ার নেই।

লিবিয়ার আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) বলছে, ডেরনায় ৩০ হাজার লোক বাস্তুচ্যুত হয়েছে।

এক্সে এক পোস্ট করে আইওএম বলছে, ৬ হাজার ৮৫ লোক বেনগাজিসহ ঘূর্ণিঝড়ের শিকার অঞ্চলগুলোতে বাস্তুচ্যুত হয়েছেন। প্রাণহানির সংখ্যা যাচাই করা যায়নি।  

জাতিসংঘের সংস্থাটি বলছে, আইওএম এবং অংশীদাররা অবিলম্বে ক্ষতিগ্রস্ত এলাকায় খাদ্য-বহির্ভূত আইটেম, ওষুধ, অনুসন্ধান ও উদ্ধার সরঞ্জাম এবং উদ্ধারকর্মী পাঠাচ্ছে।

লিবিয়ায় বন্যায় সাগরে ভেসে যাওয়া মানুষকে উদ্ধার করতে রীতিমত লড়াই করতে হচ্ছে উদ্ধারকারী দলগুলোকে। দুটি বাঁধ ও চারটি সেতু ধ্বসে গেছে।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।