ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রোমানিয়ায় জ্বালানি স্টেশনে বিস্ফোরণ, হতাহত ৪৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
রোমানিয়ায় জ্বালানি স্টেশনে বিস্ফোরণ, হতাহত ৪৭

রোমানিয়ায় একটি জ্বালানি স্টেশনে পর পর দুটি ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এতে একজন নিহত হয়েছেন।

আহত হয়েছেন আরও ৪৬ জন। আহতদের মধ্যে ২৬ জন ফায়ার সার্ভিস কর্মী।  

বিপজ্জনক ঘোষণা দিয়ে জ্বালানি স্টেশন ও এর আশপাশের প্রায় আধা মাইল ব্যাসার্ধের মধ্যে থাকা লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে।  

রোববার (২৭ আগস্ট) দক্ষিণ-পূর্ব ইউরোপীয় দেশটির রাজধানী বুখারেস্টের ওই জ্বালানি স্টেশনে বিস্ফোরণ দুটি ঘটে।  

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় বুখারেস্টের একটি তরলীকৃত পেট্রোলিয়ম গ্যাস (এলপিজি) স্টেশনে  প্রথম বিস্ফোরণ ঘটে ও একজন মারা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের কর্মীরা। তারা আগুন নেভাতে গেলে ফের বিস্ফোরণ ঘটে। এতে ২৬ ফায়ার ফাইটার আহত হন। যাদের মধ্যে অন্তত আটজন গুরুতর দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে চারজনের অবস্থা এতোটাই আশঙ্কাজনক যে, উন্নত চিকিৎসার্থে তাদের দেশের বাইরের হাসপাতালে পাঠানোর পরিকল্পনা করছে রোমানিয়া সরকার।

এদিকে বিস্ফোরণ ঘটা স্থান ও এর ৭০০ মিটার ব্যাসার্ধ হতে লোকজনকে সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ, যাতে আর কোনো হতাহতের ঘটনা না ঘটে।

বার্তাসংস্থা এএফপির বরাত দিয়ে রোমানিয়ার জরুরি বিভাগের প্রধান রায়েদ আরাফাত বলেছেন, ‘এলাকাটি এখনও বিপজ্জনক। আরেকটি ট্যাংকারে আরেকটি বিস্ফোরণের ঝুঁকি রয়েছে। ’

এদিকে বিস্ফোরণের এই ঘটনায় নিহতের পরিবারের প্রতি গভীর শোক জানিয়েছেন রোমানিয়ার প্রেসিডেন্ট ক্লাউস ইওহানিস। আহতদের প্রতি সুচিকিৎসা ও দেখভালের আশ্বাস দিয়েছেন।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে তিনি লিখেছেন, ‘ওই এলপিজি স্টেশনে যা ঘটেছে তাতে আমি গভীরভাবে দুঃখিত। দুর্ঘটনাস্থলে কোনো ধরনের নিয়ম ভঙ্গ হয়েছে কিনা তা দেখার জন্য দ্রুত তদন্ত শুরু করা হবে, যাতে এই ধরনের বিপর্যয় আর না ঘটে। আমি কর্তৃপক্ষকে আহতদের জন্য জরুরি ব্যবস্থা নিতে আহ্বান জানাচ্ছি। ’

বাংলাদেশ সময়: ০৯২১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।