ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে একাধিক বোমা হামলায় নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
পাকিস্তানে একাধিক বোমা হামলায় নিহত ৯

পাকিস্তানে একাধিক বোমা হামলা নয়জন নিহত হয়েছেন। সোমবার (৭ আগস্ট) দেশটির দক্ষিণ-পশ্চিম ও উত্তর-পশ্চিমাঞ্চলে এই হামলাগুলোর ঘটনা ঘটে।

মঙ্গলবার (৮ আগস্ট) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম পাকিস্তানে রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে স্থানীয় রাজনীতিবিদসহ সাতজন নিহত হয়েছেন। তারা সবাই গাড়িতে ছিলেন।

অন্য আরেকটি হামলায় দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে দুইজন নিহত হয়েছেন।

বেলুচিস্তান প্রদেশের পুলিশ কর্মকর্তা হায়দার আলী জানিয়েছেন, সোমবার প্রদেশের কেচ শহরে বোমা হামলায় সাতজন নিহত হয়েছেন। হামলার পেছনে কারা ছিল, তা স্পষ্ট নয়। হামলায় নিহত রাজনীতিবিদ ইসহাক ইয়াকুব বেলুচিস্তান আওয়ামী পার্টির নেতা ছিলেন।

আল জাজিরা বলছে, বৈষম্যের অভিযোগ তুলে অনেক বছর ধরেই বেলুচিস্তানের ছোট ছোট বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীগুলো এই ধরনের হামলা চালিয়ে আসছে। তারা প্রদেশের সম্পদ ও সম্পদের ন্যায্য অংশের দাবি করে আসছে।

উত্তর ওয়াজিরিস্তানে আত্মঘাতী বোমা হামলা

এদিকে উত্তর ওয়াজিরিস্তানে তালেবানের একটি সাবেক ঘাঁটিতে একজন আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরক বোঝাই গাড়ির বিস্ফোরণ ঘটিয়েছে। এতে কাছাকাছি একটি গাড়িতে থাকা বিবাহিত দম্পতি নিহত হন।

স্থানীয় কর্মকর্তা রেহমন্ত উল্লাহ বলেছেন, আফগানিস্তানের সীমান্তবর্তী উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের উত্তর ওয়াজিরিস্তানে বোমা হামলার ঘটনা ঘটেছে।

তিনি বলেন, বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের একটি দল বিস্ফোরণের সময় কাছাকাছি ছিল। কিন্তু তারা অক্ষত অবস্থায় সেখান থেকে বের হতে সক্ষম হয়।

এই কর্মকর্তা আরও বলেন, আমরা ধারণা করছি হামলাকারী বিস্ফোরকটি ভুলবশত বিস্ফোরণ ঘটিয়েছিল।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।