ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

দ্রুত নামতেই উড়ন্ত প্লেনটির ‘ইমার্জেন্সি ডোর’ খোলেন সেই যাত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মে ২৭, ২০২৩
দ্রুত নামতেই উড়ন্ত প্লেনটির ‘ইমার্জেন্সি ডোর’ খোলেন সেই যাত্রী

দক্ষিণ কোরিয়ায় অবতরণের সময় প্লেনের ‘ইমার্জেন্সি ডোর’ খোলা ওই যাত্রীকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তিনি জানিয়েছেন, প্লেন থেকে দ্রুত নামতেই সেটির জরুরি বহির্গমনের দরজা খুলে ফেলেছিলেন তিনি।

কেন বিপজ্জনক কাণ্ডটি ঘটিয়েছিলেন, সেটির সাফাইও গেয়েছেন ওই যাত্রী। তিনি জানান, চাকরি হারানোয় প্রচণ্ড মানসিক চাপে ছিলেন; এবং সে কারণে তিনি ঠিকভাবে নিঃশ্বাস নিতে পারছিলেন না। ‘দম বন্ধ হয়ে আসছে’ অনুভব করায় তিনি প্লেন থেকে দ্রুত নেমে যেতে চাচ্ছিলেন।

শনিবার (২৭ মে) ইয়োনহাপ নিউজ এজেন্সি জানিয়েছে, ৩০ বছর বয়সী ওই যাত্রী যখন ইমার্জেন্সি ডোরটি খুলে ফেলেন প্লেনটি তখন মাটি থেকে ২১৩ মিটার (৭০০ ফুট) উপরে ছিল। দায়েগু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় এমন কাণ্ডে সেখানকার অন্যান্য বিমানগুলোর জন্য ঝুঁকি তৈরি হয়।

দক্ষিণ কোরিয়ার বিমান নিরাপত্তা আইন লঙ্ঘনের জন্য ওই যাত্রীর বিরুদ্ধে মামলা দায়েরের পরিকল্পনা করছে দেশটির পুলিশ।

এর আগে ইয়োনহাপের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২৬ মে) দায়েগু আন্তর্জাতিক বিমানবন্দরে এশিয়ানা এয়ারলাইন্সের ওজেড-২১২৪ ফ্লাইটটি অবতরণের সময় এক যাত্রী প্লেনের ইমার্জেন্সি ডোর খুলে ফেলেন। ফ্লাইটটিতে ১৯৪ জন যাত্রী ছিলেন।

পরে ফ্লাইটটি নিরাপদে অবতরণ করলেও এতে থাকা বেশি কয়েকজন যাত্রী অসুস্থ হয়ে পড়েন। শ্বাসকষ্টের সম্মুখীন হওয়ায় তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এশিয়ানা এয়ারলাইন্সের ওই ফ্লাইটটি শুক্রবার জেজু দ্বীপ থেকে উড্ডয়ন করেছিল। প্লেন অবতরণের পর ৩০ বছর বয়সী ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা এক যাত্রীর ভিডিওতে দেখা গেছে, প্লেনের ভেতরে ব্যাপক বাতাস বয়ে যাচ্ছে।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।